Monday, April 29, 2024

মাসজিদে কুবা, সাতক্ষীরা জনকল্যাণে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছে চক্ষু চিকিৎসা ক্যাম্প

সাতক্ষীরা প্রতিনিধিঃ মাসজিদে কুবা সাতক্ষীরায় ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত  হয়েছে। মঙ্গলবার সকালে শহরের মেহেদীবাগস্থ মাসজিদে কুবার আয়োজনে শেখ মশির আহম্মদ-বিজলী আহম্মদ ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় ব্র্যাক ও বিএনএসবি চক্ষু হাসপাতালের বাস্তবায়নে সাইট সেভার্স অর্থায়নে মাসজিদে কুবার সভাপতি ও দৃষ্টিপাত সম্পাদক জিএম নূর ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম।
তিনি ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প উদ্বোধনকালে বলেন, মানবদেহের প্রত্যেক অঙ্গ প্রত্যঙ্গ অত্যন্ত জরুরী। তার মধ্যে চোখ অত্যন্ত মূল্যবান। যে সমস্ত মানুষ চোখে দেখতে পাইনা,তাদের চোখের সমস্যা দূরীকরনের জন্য এখানে চিকিৎসা সেবা প্রদান করা হবে।মাসজিদে কুবা ধর্মীয়, সামাজিক ও সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছে। তিনি আরও বলেন, মাসজিদে কুবা ইতিপূর্বেও ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প আয়োজন, কুরআন শরীফ প্রদর্শনী, কেরাত, আজান প্রতিযোগিতা বাস্তবায়ন করেছে। শুধু তাই নই এখানে মসজিদ ভিত্তিক সকল ব্যবস্থাপনা আছে। স্বাস্থ্য সেবা মান উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্নভাবে কাজ করে যাচ্ছেন। মাসজিদে কুবার এমন মহতি উদ্যোগ বাস্তবায়নের জন্য কমিটির সকলকে ধন্যবাদ জানাই।
স্বাগত বক্তব্য রাখেন মাসজিদের প্রতিষ্ঠাতা  উপদেষ্টা ও জাতীয় পুরস্কার প্রাপ্ত সাবেক ফিফা রেফারী তৈয়েব হাসান বাবু, সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন মাসজিদের উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা, সাতক্ষীরা সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, খুলনা বিএনএসবি প্রোগ্রাম ম্যানেজার মীর মিজানুর রহমান, ব্র্যাকের খুলনা ও সাতক্ষীরার সহকারী প্রোগ্রামার মোঃ মাহবুবুর রহমান, সমাজ সেবক আব্দুল মান্নান ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাসজিদে কুবার যুগ্ম সম্পাদক গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ আব্দুল করিম,শফিকুল মোল্যা, আবু জাফর, মোয়াজ্জিন আব্দুস সবুর প্রমুখ। এছাড়া মসজিদ কমিটির নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন মাসজিদে কুবার ইমাম হাফেজ মাওলানা মাহমুদুর রহমান। উলে­খ্য বিএনএসবি শিরোমনি খুলনার ডাঃ মিজানুর রহমানের নেতৃত্বে দিন ব্যাপী চক্ষু চিকিৎসা ক্যাম্পে ফ্রি সেবা প্রদান করা হয়।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত