Tuesday, May 7, 2024

যেভাবে দিন শুরু করেন গুগলের সিইও সুন্দর পিচাই

- Advertisement -

গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই সব সময় প্রযুক্তিসংক্রান্ত তথ্যের বিষয়ে হালনাগাদ থাকতে পছন্দ করেন। এ জন্য সুন্দর পিচাই তাঁর সকালের রুটিন এমনভাবে ঠিক করেছেন, যেখানে তিনি একটি প্রযুক্তি–বিষয়ক ওয়েবসাইটে নজর বুলিয়ে দিনের কাজ শুরু করেন।

গুগল সিইওর প্রবণতা সম্পর্কে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ঘুম থেকে উঠেই সুন্দর পিচাই প্রথমে ব্যায়াম করেন না বা বই পড়েন না। এর পরিবর্তে তিনি টেকমিম নামের একটি প্রযুক্তিসংবাদভিত্তিক ওয়েবসাইট ব্রাউজ করেন। গুগল সিইও বলেন, টেকমিমে প্রযুক্তিসংশ্লিষ্ট সংবাদগুলো একত্রে থাকে। ফলে সেখান থেকে দিনের প্রধান প্রযুক্তি সংবাদগুলোর শিরোনাম এবং তাদের বিশ্লেষণের সারাংশ পাওয়া যায়।

সুন্দর পিচাই সাধারণত বেশ তাড়াতাড়ি তাঁর দিন শুরু করতে পছন্দ করেন। সকাল সাড়ে ছয়টা নাগাদ তিনি ঘুম থেকে ওঠেন। এরপর টেকমিম ওয়েবসাইটে প্রযুক্তির খবর নেন। এরপর কোনো একটি সংবাদপত্র পড়েন।

টেকমিম ওয়েবসাইটটি প্রতিষ্ঠা হয় ২০০৫ সালে। মার্কিন বহুজাতিক প্রযুক্তি কোম্পানি ইন্টেল করপোরেশনের প্রকৌশলী গ্যাবে রিভেরা এটি প্রতিষ্ঠা করেন। পর্যায়ক্রমে এটি প্রযুক্তি বিষয়ে একটি বিশেষ সংবাদ প্রদানকারী ওয়েবসাইটে পরিণত হয়েছে। টেকমিম এত বেশি জনপ্রিয়তা পেয়েছে যে মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা ও ফেসবুকের প্রতিষ্ঠাতা (মেটার সিইও) মার্ক জাকারবার্গ পর্যন্ত ওয়েবসাইটটির প্রশংসা করেছেন।

প্রতিষ্ঠাতা গ্যাবে রিভেরা বলেন, ‘টেকমিম হলো প্রযুক্তি খাতের কর্মীদের জন্য একটি প্রথম পাঠ্য। কারণ, আমরা তাদের প্রয়োজনীয় সংবাদগুলো একত্র করে সেগুলোর একটি সারাংশ উপস্থাপন করি। সংবাদের গুরুত্ব অনুসারে অত্যন্ত বিস্তারিত শিরোনাম ও সংবাদ লিংক যুক্ত করে এসব তথ্য পরিবেশন করা হয়। কোনো অপ্রয়োজনীয় বা ক্লিকবেইট তথ্য দেওয়া হয় না। এ ছাড়া নেই কোনো পপআপ বা ভিডিও বিজ্ঞাপন। এ জন্যই পাঠকেরা এটি পছন্দ করছেন।’

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত