Tuesday, May 7, 2024

চৌগাছায় ব্যতিক্রমী উদ্যোগ: কৃষক-কৃষাণীর সবজি বাজারের সূচনা

- Advertisement -

চৌগাছা, যশোর: চৌগাছা উপজেলা প্রশাসন কৃষিক্ষেত্রে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। প্রথমবারের মতো কৃষক-কৃষাণীর সবজি বাজারের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) সকাল সাড়ে দশটায় উপজেলা পরিষদ চত্ত্বরে বাজারের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুস্মিতা সাহা।

বাজারটি সপ্তাহে দুইদিন, শনিবার ও মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত চালু থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ্বাস, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী, কৃষি কর্মকর্তা মোশাব্বির হোসাইন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান হামিদ মল্লিক ও নুরুল কদর, প্রানিসম্পদ কর্মকর্তা আনোয়ারুল হক প্রমুখ।

বাজারে সবজি বিক্রি করতে আসা কৃষাণী কাজল রেখা ও কৃষক জুলফিকার সিদ্দীক প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, “এখানে আমরা বিভিন্ন ধরনের পুষ্টিগুন সমৃদ্ধ, সতেজ ও বিষমুক্ত সবজি বিক্রি করছি। এ সবজি স্বল্প মূল্যে পেতে পারে সবাই।”

উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান বলেন, “সবজির বাজারকে বিষমুক্ত করার ক্ষেত্রে প্রশাসনের এই ব্যতিক্রম আয়োজন। এই বাজারের মাধ্যমে বিভিন্ন মানুষের রোগ প্রতিরোধের ক্ষমতা বৃদ্ধি পাবে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুস্মিতা সাহা বলেন, “কোনো তৃতীয়পক্ষ ছাড়াই সতেজ সবজি ভোক্তার হাতে পৌছে দেওয়ার জন্য এই উদ্যোগ নিয়েছি। প্রাথমিকভাবে শনিবার এবং মঙ্গলবার এই দুইদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা পরিষদ চত্ত্বরে চলবে এই সবজি বাজার। আমরা কৃষাণীদের বেশি উদ্বুদ্ধ করছি, যাতে তারা নিজের হাতে ফলানো সবজি ন্যায্য মূল্যে বিক্রি করতে পারে।”

এই ব্যতিক্রমী উদ্যোগ কৃষক-কৃষাণীদের জন্য সুফল বয়ে আনবে বলে আশা করা হচ্ছে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত