Monday, April 29, 2024

মণিরামপুরে হোটেল এন্ড রেস্টুরেন্টসহ ধান ব্যবসায়ীদের ভ্রাম্যমান আদালতে ৭২ হাজার টাকা জরিমানা

- Advertisement -

শফিয়ার রহমান, মণিরামপুর প্রতিনিধিঃ মণিরামপুর পৌরসভায় অবস্থিত বিভিন্ন মিষ্টি প্রস্তুত ও বিক্রিয়কারী হোটেল এন্ড
রেস্টুরেন্টে ওজনে কম দেওয়ায় (পরিমাপ মানদন্ড আইন ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯) এর আওতায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এই আদালতটি পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান।

মঙ্গলবার সকাল ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত পৌর শহরের ১০টি মিষ্টান্ন প্রস্তুতকারী হোটেল এন্ড রেস্টুরেন্ট বিক্রয়কারীদের বিএসটিআই ও পণ্য বিক্রয় মোড়কী করণ নিবন্ধন সনদ না থাকার কারণে নিউ রাজিয়া হোটেলের মালিক মোঃ রজব আলী, কুটুমবাড়ী হোটেল এন্ড রেস্টুরেন্টের মালিক জামিল হোসেন জনি, নিউ দাদা ভাই হোটেল এন্ড রেস্টুরেন্টের মালিক মনোরঞ্জন ঘোষ, বিপ্লব মিষ্টান্ন ভান্ডারের মালিক বাসুদেব কুন্ডু, অভিনন্দন সুইটস এর মালিক নান্টু ঘোষ, সাতক্ষীরা ঘোষ ডেয়ারীর ব্যবস্থাপক সুজন ঘোষ, ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারের মালিক তপন ঘোষ, ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারের মালিক শিশির ঘোষসহ প্রত্যেকে ৫ হাজার করে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া মাছ বাজারের পার্শ্বে সঞ্জিত হোটেলের মালিক সঞ্জিত কুন্ডুকে অস্বাস্থ্যকর পরিবেশনের কারণে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ অনুযায়ী ২ হাজার টাকা জরিমানা করা করেন। এছাড়া গত রোববার পৌর শহরে অবস্থিত ধান ও চাউলসহ খাদ্য দ্রব্য উৎপাদন মজুত হস্তান্তর পরিবহন সরবরাহ বিতরণ ও বিপনন (ক্ষতিকর কার্য্যক্রম প্রতিরোধ আইন ২০২৩ এর আওতায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন)। ভ্রাম্যমান আদালতে খাদ্য দ্রব্য লাইসেন্স না থাকায় প্রতীক এন্টারপ্রাইজের মালিক হাফিজুর রহমান, শফিকুল ট্রেডার্স এর মালিক শাহাজান আলী, রতন পাল ষ্টোরের মালিক অসিত কুমার পাল, সাদ এন্টারপ্রাইজ এর মালিক হায়দার আলীসহ প্রত্যেকে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) এক্সকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ আলী হাসান। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন বিএসটিআই এর পরিচালক মাহমুদুল হাসান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইন্দ্রজিত সাহা, থানার সাব-ইন্সেপেক্টর আতিকুর রহমান, সঞ্জয় ঘোষ, এসআই কালু চন্দ্র প্রমুখ।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত