Monday, April 29, 2024

মোরেলগঞ্জে বই উৎসবের উদ্বোধন করলেন উপজেলা নির্বাহী অফিসার এস এম তারেক সুলতান

- Advertisement -

এইচ,এম,শহিদুল ইসলাম,মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধিঃ

সারা দেশের ন্যায় বাগেরহাটের মোরেলগঞ্জে নতুন বছর ২০২৪ সালের প্রথম দিন সোমবার (১ জানুয়ারি) সকল শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ শুরু হয়েছে। এ বছর উপজেলায় এক লাখের অধিক শিক্ষার্থীরা এই বই হাতে পাবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, মাধ্যমিক স্তরের ৬৪ টি বিদ্যালয় ও ৬৩ টি মাদ্রাসার প্রায় ৫০ হাজারের অধিক শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হচ্ছে।
প্রথম দিনে ৬০-৭০ শতাংশ শিক্ষার্থীরা বই পেয়ে যাবেন। আগামী তিন-চার দিনের মধ্যে শতভাগ শিক্ষার্থীর হাতে বই পৌঁছে যাবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, ৩০৯ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ মোট ৩৩৪টি প্রাথমিক বিদ্যালয়ের ৩৫ হাজার শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণ চলছে। ১ জানুয়ারি সোমবার সকালে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়,বারইখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়,আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, কাঁঠালতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে এ বই বিতরণ করা হয়েছে। দ্বাদস সংসদ নির্বাচনে শত ব্যাস্ততার মাঝেও উপজেলা নির্বাহী অফিসার এস এম তারেক সুলতান বিভিন্ন শিক্ষা প্রতিস্ঠানে গিয়ে গিয়ে নতুন বছরে নতুন বই শিক্ষার্থীদের হাতে পৌছনোর জন্য আনুষ্ঠানিক ভাবে বই উৎসবেের উদ্বোধন করেন।

১ জানুয়ারি সোমবার সকালে মোরেলগঞ্জ সরকারি বালিকা বিদ্যালয় আবদুল আজিজ মেমোরিয়াল, টাউন মাধ্যমিক বিদ্যালয় ও এসিলাহা পাইলট হাইস্কুল মাঠে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিক ভাবে বই বিতরন করতে দেখা যায় তাকে। এসময় তার সাথে ছিলেন মোরেলগঞ্জের সহকারী কমিশনার (ভুমি) রুহুল কুদ্দুস উপজেলা মাধ্যমিক অফিসার, মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার, প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী উপজেলা শিক্ষা অফিসারবৃন্ধ। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিস্ঠানের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত