Saturday, May 4, 2024

সাতক্ষীরার দেবহাটায় এ্যাকশন ওয়ার্কিং গ্রুপের ইন্টারফেস মিটিং

- Advertisement -

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটায় সিটিজেন ভয়েজ এ্যাকশন ওয়ার্কিং গ্রুপের ইন্টারফেস মিটিং অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮ আগস্ট) দেবহাটা সরকারী পাইলট হাইস্কুল ফুটবল মাঠে রাইট টু গ্রো প্রজেক্ট, ইয়ুথ এ্যামপাওয়ার্ড প্রজেক্ট এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের দেবহাটা এরিয়া প্রোগ্রামের সহযোগীতায় বাস্তবায়নকারী সংস্থা উত্তরণ এবং সুশীলনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইয়ানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান।

বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: আব্দুল লতিফ, উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ডেপুটি ডিরেক্টর রাজু উইলিয়াম রোজারিও, সিনিয়র প্রোগ্রাম অফিসার ফুলি সরকার, পারুলিয়া ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক বাবু, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল প্রমুখ।

উল্লখ্য যে, দেবহাটা উপজেলার ৭টি কমিউনিটি ক্লিনিকের অধিনে সিটিজেন ভয়েজ এ্যাকশন (সিবিএ) পদ্ধতির মাধ্যমে নাগরিকের প্রতি সরকারের সেবার মান বৃদ্ধি পাওয়া নিয়ে কাজ করা চলমান রয়েছে। বিশেষ করে কমিউনিটি ক্লিনিকের সেবা পাওয়া। সরকার, সেবাপ্রদানকারী ও সেবাগ্রহনকারীদের মধ্যে সমন্বয় ও পারস্পারিক সংলাপের মাধ্যমে সরকারী সেবাসমূহের সহজলভ্যতা ও সেবাসমূহের অনতত মানের উন্নয়ন সাধন করার উপর গুরুত্ব আরোপ করা।

এছাড়া সরকার কর্তৃক নির্ধারিত কমিউনিটি ক্লিনিকের ২২টি মনিটরিং স্টান্ডার্ডের উপর বর্তমান অবস্থার প্রেক্ষিতে সকলের অংশগ্রহনে ক্লিনিকগুলোর উন্নয়নে একটি কর্ম পরিকল্পনা তৈরি করা হয়েছে। সমগ্র অনুষ্ঠানটি পরিচানলা করেন সিবিএ ওয়ার্কিং গ্রুপের সদস্যরা।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত