Saturday, April 27, 2024

মোরেলগঞ্জে একটি মাদ্রাসায় অনিয়ম দুর্নীতির কারণে নিয়োগ পরীক্ষা স্থাগীত 

- Advertisement -
মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধিঃ বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর   ইউনিয়নের কদম রসুলের পার লেহাজউদ্দিন দাখিল মাদ্রাসায় নিয়োগ পরীক্ষা বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কারণে নিয়োগ পরীক্ষা  স্থগিত করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, গত ১২ ডিসেম্বর/২২ তারিখে  আয়া ও নৈশপ্রহরী নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সর্বশেষ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর নিরাপত্তা কর্মী পদে ১০ টি ও আয়া পতে ৪টি আবেদনপত্র জমা হয।

মাদ্রাসা পরিচালনা কমিটি আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র যাচাই-বাছাই করে গত ১৯ মে বিদ্যালয়ের অফিস কক্ষে নিয়োগ পরীক্ষায় উপস্থিত হবার জন্য ১১ মে ডাক যোগে কার্ড প্রেরণ করেন। কিন্তু সকলকে একযোগে কার্ড না ছেড়ে বিভিন্ন সময় বিভিন্ন জনকে প্রেরণ করেন। এমনকি ১৮ মে কার্ড ছাড়েন। নিরাপত্তা কর্মী পদে জনৈক আল আমিন এর কাছ থেকে মোটা অংকের আর্থিক  সুবিধা নিয়ে সাথে দুই জনকে সহযোগী প্রার্থী হিসাবে ইন্টারভিউ বোর্ডে উপস্থিত করেন।

আবেদনকারীদের কাছ থেকে জানা গেছে, নিরাপত্তা কর্মী পদে চাকুরী নিতে ৬ থেকে ৭ লক্ষ টাকা লাগবে এ থেকে একটি টাকা কম হলে চাকুরী নেওয়ার কোন সুযোগ নেই বলে জানান,নিয়োগ বোর্ড কর্তৃপক্ষ  বিষয়টি তারা বুঝতে পেরে ইন্টারভিউ বোর্ডে উপস্থিত হয়নি।এবং আয়া পদে  ৫ লক্ষ টাকার কমে কাউকে নিয়োগ দেওয়া হবে না।  তাই ওই পদে কোন প্রার্থী উপস্থিত হয়নি।

এসব অনিয়ম ও দুর্নীতির  বিষয়ে মাদ্রাসার সুপার ও সম্পাদক মুহাম্মদ আলী হায়দার বলেন, ইন্টারভিউ কার্ড ডাকযোগে যথা সময় প্রেরণ করা হয়নি বলে অভিযোগ উঠেছে তাই নিয়োগ বোর্ড কর্তৃপক্ষ ইন্টারভিউ বাতিল করেছেন।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ জিয়াদ হাসান বলেন, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর মহাপরিচালক, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর প্রতিনিধি  মোহাম্মদ আবু জাফর, ইন্টারভিউ বোর্ডে উপস্থিত হয়ে এসব বিভিন্ন অনিয়মের অভিযোগ শুনতে পান এবং তার সত্যতা প্রমাণিত হওয়ায় নিয়োগ পরীক্ষা স্থগিত করে পুরনায় আগামী ৯ জুন  তারিখ নির্ধারণ করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার এস এম তারেক সুলতান বলেন, অভিযোগ পেয়ে অফিস সহকারি কর্মকর্তা (ভূমি) মোঃ আব্দুল মালেককে সত্যতা যাচাইয়ের জন্য ঘটনাস্থলে পাঠাই এবং ঘটনার সত্যতা প্রমান পাওয়ায় গত ১৯ মে তারিখের ইন্টারভিউ বাতিল করে পুনরায় আগামী ৯ জুন মাদ্রাসার অফিস কক্ষে উক্ত নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার জন্য তারিখ ধার্য করা হয়েছে। এর পূর্বেই ইন্টারভিউ কার্ড ডাকযোগে প্রেরণ করতে বলা হয়েছে।

আর কে-১১

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত