Wednesday, May 8, 2024

লক্ষীপাশা আদর্শ মহিলা ডিগ্রী কলেজের প্রাক্তন অধ্যক্ষ এখলাছুর রহমান আর নেই

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষীপাশা আদর্শ মহিলা ডিগ্রী কলেজের প্রাক্তন অধ্যক্ষ মোঃ এখলাছুর রহমান আর নেই। তিনি গত মঙ্গলবার সকালে ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন (ইন্নালিল্লাহি ওয়া —রাজিউন)।
তিনি লোহাগড়া পৌরসভার গোপিনাথপুর গ্রামের মৃতু আব্দুল করিম মিয়ার ছেলে । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, ২ কন্যা ও ৩ পুত্রসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
বুধবার বিকালে তাকে লক্ষীপাশার আন নূর কমপ্লেক্স মাদ্রাসা মাঠ প্রাঙ্গনে জানাযা হওয়ার পর পাশেই গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়। মরহুমের জেষ্ঠ্যকন্যা সহকারী অধ্যাপক সোহেলী সাহরিয়া জানান, মরহুম এখলাছুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় এমএ পাস করার পর লক্ষীপাশা আদর্শ বিদ্যালয় প্রতিষ্ঠাকালীন সময়ে কিছুদিন শিক্ষকতা করেন। তিনি ওই বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতাদের একজন। পরে তিনি লোহাগড়া আদর্শ মহাবিদ্যালয়ে বাংলার প্রভাষক হিসেবে যোগদান করেন। দীর্ঘদিন সেখানে শিক্ষকতা করার পর লক্ষীপাশা আদর্শ মহিলা কলেজে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন। আজীবন শিক্ষানুরাগী এই গুনী মানুষটি ওই মহাবিদ্যালয়েরও প্রতিষ্ঠাতাদের অন্যতম একজন। তিনি এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জিবি সদস্য এবং সামাজিক অনেক প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষকও ছিলেন। তিনি পৌরসভার গোপিনাথপুর গ্রামে পিতার নামে ‘আব্দুল করিম প্রি ক্যাডেট স্কুল’ এবং লক্ষীপাশায় ‘দি লিটিল সেইন্ট ইন্টারন্যাশানাল’ নামে দুটি শিশু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।
এ ছাড়া তিনি লোহাগড়ার বিভিন্ন এলাকার মসজিদ,মাদ্রসাসহ সামাজিক প্রতিষ্ঠানে সহযোগী ছিলেন। এখলাছুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন লক্ষীপাশা মহিলা কলেজের অধ্যক্ষসহ শিক্ষক-কর্মচারীবৃন্দ, পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমান, সাবেক মেয়র নেওয়াজ আহমেদ ঠাকুর, লোহাগড়া কলেজের সাবেক অধ্যক্ষ কাজী ইবনে হাসান, সিনিয়র সাংবাদিক এ্যাডভোকেট আব্দুস ছালাম খান, রেজাউল করিম, আব্দুল করিম প্রি ক্যাডেট স্কুলের শিক্ষকবৃন্দ, প্রাক্তন ছাত্র-ছাত্রীবৃন্দ, সাংবাদিক, রাজনৈতিক, সুশীল সমাজ ও জনপ্রতিনিধিবৃন্দ ।
আর কে-১৫
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত