Friday, April 26, 2024

যেভাবে বিধ্বস্ত হলো নেপালের বিমান

- Advertisement -

নেপালে রোববার সকালে ৭২ আরোহী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, দুর্ঘটনাকবলিত বিমান থেকে ইতোমধ্যে ৬৪ জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত জীবিত কারও সন্ধান পাওয়া যায়নি।

ইয়েতি এয়ারলাইন্সের এটিআর-৭২ মডেলের বিমানটি রাজধানী কাঠমান্ডু থেকে পর্যটন অঞ্চল পোখারায় যাচ্ছিল। পোখারা বিমানবন্দরের কাছাকাছি গিয়ে এটি বিধ্বস্ত হয়।

দুর্ঘটনার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। বলা হচ্ছে, এটি ইয়েতি এয়ারলাইন্সের বিমানটি আছড়ে পড়ার ঠিক আগ মুহূর্তের ভিডিও। নাম না জানা কেউ একজন বাড়ির ছাদ থেকে ভিডিওটি ধারণ করেন। এরপর এটি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন তিনি।

এতে দেখা যায়, একটি বিমান হেলে-দুলে এগিয়ে আসছে। একটা সময় হঠাৎ বিমানটি উল্টে যায়। পরক্ষণেই শোনা যায় বিস্ফোরণের বিকট শব্দ। যদিও আন্তর্জাতিক গণমাধ্যমগুলো ভিডিওটির সত্যতা নিশ্চিত করতে পারেনি।

এটি ছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে আরও কয়েকটি ভিডিও ছড়িয়ে পড়েছে। সেগুলো অবশ্য দুর্ঘটনার পরের। ভিডিওগুলোতে দেখা যায়, বিধ্বস্ত বিমানটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে ও কালো ধোঁয়ার কুণ্ডলি বের হচ্ছে।

জানা গেছে, দুর্ঘটনায় ধ্বংস হয়ে যাওয়া দুই ইঞ্জিনের এটিআর-৭২ মডেলের বিমানটি ১৫ বছর আগে ২০০৭ সালে তৈরি করা হয়েছিল। এটি কাঠমান্ডু থেকে রোববার সকালে উড্ডয়নের ২০ মিনিট পর পোখারা আন্তর্জাতিক বিমানবন্দরের কাছের একটি পাহাড়ি এলাকায় আছড়ে পড়ে।

অনলাইন ডেস্ক/আর কে-১১

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত