Wednesday, May 8, 2024

পাইকগাছায় কমিউনিটি পুলিশিং ডে পালিত

শেখ খায়রুল ইসলাম পাইকগাছা খুলনা প্রতিনিধিঃ খুলনার পাইকগাছায় কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে “কমিউনিটি পুলিশিংয়ের মুলমন্ত্র- শান্তি শৃংখলা সর্বত্র” এই শ্লোগানে পাইকগাছা থানা পুলিশিং ফোরাম বর্ণাঢ্য র্যালী ও আলোচনা সভার আয়োজন করে।
এ উপলক্ষে ২৯ অক্টোবর পাইকগাছা থানার মূল ফটকের সামনে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে দিবসের শুভ সূচনা করেন আমন্ত্রিত অতিথিবৃন্দরা। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র্যালী রের হয়।
্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়ে বঙ্গবন্ধু চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি মোঃ দাউদ শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালী সংযুক্ত ছিলেন খুলনা-৬ সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু।
প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য বলেন,’পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কমিউনিটি পুলিশ এগিয়ে যাচ্ছে। সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ নানাভাবে চেষ্টা করে। সেই সঙ্গে বাংলাদেশ পুলিশকে সহায়তা করছে কমিউনিটি পুলিশিং ফোরাম। আমাদের যারা সম্মানিত জনগণ রয়েছেন আপনারা সকলেই কিন্তু কমিউনিটি পুলিশের অংশ। আর এজন্য বলতে চাই, সমাজ ব্যবস্থায় শৃঙ্খলা বজায় রাখতে আমাদেরই দায়িত্ব নিতে হবে।
পাইকগাছা পৌরসভা পুলিশিং কমিটির সম্পাদক সহ: অধ্যাপক ময়নুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু্।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম, থানার অফিসার ইনচার্জ(ওসি) জিয়াউর রহমান জিয়া, উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সম্পাদক চেয়ারম্যান কে, এম আরিফুজ্জামান তুহিন, চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবুল কালাম আজাদ, আব্দুল মান্নান গাজী, কাজল কান্তি বিশ্বাস, জি.এম.আব্দুস সালাম কেরু, নবনির্বাচিত জেলা পরিষদ সদস্য রবিউল ইসলাম রবি, পৌরসভা পুলিশিং কমিটির সভাপতি শেখ আনিছুর রহমান মুক্ত, পাইকগাছা প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃএফএম এ রাজ্জাক, অধ্যক্ষ রবিউল ইসলাম।
এছাড়া আরো উপস্থিত ছিলেন, আরশাদ আলী বিশ্বাস, শেখ ইকবাল হোসেন খোকন, নির্মল চন্দ্র অধিকারী, প্রভাষক মাসুদুর রহমান মন্টু, এসএম শাহবুদ্দীন শাহীন, নির্মল কান্তি মন্ডল, এমএম আজিজুল হাকিম, আকরামুল ইসলাম, শেখ রফিকুল ইসলাম তানজীম মোস্তাফিজ বাচ্চু, প্রভাষক বজলুর রহমান, প্রভাষক ময়েজ উদ্দিন ও পাইকগাছা থানা পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ, পুলিশিং কমিটির সদস্য, মুক্তিযোদ্ধা ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত গণমাধ্যম।
আর কে-১৪
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত