Friday, May 3, 2024

‘মধুমতি সেতু’র উদ্বোধন ১০ অক্টোবর

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধিঃ নড়াইলসহ দক্ষিন-পশ্চিমাঞ্চলবাসির দীর্ঘদিনের স্বপ্ন ও প্রত্যাশা লোহাগড়া উপজেলার কালনা এবং গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার মাঝে অবস্থিত মধুমতি নদীর ওপর সদ্য নির্মিত ‘মধুমতি সেতু’র উদ্বোধন করা হবে ১০ অক্টোবর।
দেশের প্রথম ছয় লেনের দৃষ্টিনন্দন সেতুটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি উদ্বোধন করবেন বলে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। উদ্বোধনের পরপরই সেতুতে সব ধরনের যানবাহন চলাচল করবে বলে সংশ্লিষ্ট বিভাগ জানিয়েছে।
কালনা সেতু নামে অধিক পরিচিত সেতুটির নতূন নাম করণ করা হয়েছে ‘মধুমতি সেতু’ । ১০ অক্টোবর প্রধানমন্ত্রী ‘মধুমতি সেতু’র পাশাপাশি নারায়ণগঞ্জের ‘শীতলক্ষ্যা সেতু’ একই সঙ্গে দুপুর সাড়ে ১২টায় উদ্বোধন করবেন ।
নড়াইল সড়ক ও জনপথ বিভাগ (সওজ)’র নির্বাহী প্রকৌশলী ও কালনা সেতুর প্রকল্প ব্যবস্থাপক আশরাফুজ্জামান জানিয়েছেন, টোল প্লাজার কিছু কাজ বাকি আছে এবং সেতুতে ল্যাম্পপোস্ট বসানোর বাকি কাজ উদ্বোধনের আগেই শেষ হয়ে যাবে।
এছাড়া মূল সেতু ও সংযোগ সড়কের সব ধরনের কাজ ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। সেতুটি এখন যানবাহন চলাচলের সম্পূর্নভাবে প্রস্তত।
আর কে-২৩
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত