Wednesday, October 5, 2022

বন্ধুর বিপদে পাশে দাঁড়িয়েছে ফেসবুক গ্রুপের বন্ধুরা

বন্ধুত্ব একটি পবিত্র বন্ধন।  আবার কেউ কেউ বলেছেন, ‘ভিন্ন দেহে অভিন্ন আত্মা তারই নাম বন্ধুত্ব।’ বন্ধুত্ব নিয়ে ইংরেজিতে একটি কথা আছে, ‘only Unsinkale ship is FRIENDSHIP’ পৃথিবীর সব সম্পর্কের জাহাজ সাগরের জলে তলিয়ে গেলেও বন্ধুত্বের জাহাজ কখনো সাগরের জলে তলিয়ে যায় না। বন্ধুত্বের বহু নজির সোনালি অক্ষরে লেখা আছে ইতিহাসের পাতায় পাতায়। বন্ধুত্বের অমর বন্ধন ছিল সকল কালে, সকল যুগে। তেমনি বন্ধুতের এ যুগের উদাহরণে পরিণত করেছে ফেসবুকের ( SSC 2014 & HSC 2016 BANGLADESH ) গ্রুপ।

- Advertisement -

গ্রুপের একজন বন্ধু আল-আমিন। তিন ভাই বোনের মধ্য সবার বড় সে। পরিবার পরিজন নিয়ে বাস করেন ফরিদপুর জেলায়। সবার বড় হলেও বেঁচে থাকার সংগ্রামে সবার আগে জীবন করছে নিভু নিভু। তার দুটি কিডনী আজ অচল। বেচে থাকতে হলে, করতে হবে তা প্রতিস্থাপন। প্রয়োজন প্রায় ১০ থেকে ১২ লাখ টাকা। বন্ধু আল-আমিনের দরিদ্র পরিবারের পক্ষে যা ব্যায় করা সাধ্যের বাইরে। বন্ধুর এমন বিপদের সময় পাশে দারিয়েছে ২০১৪ ও ২০১৬ সালের এসএসসি ও এইচএসসি ব্যাচের বন্ধুদের ফেসবুক গ্রুপ।

গ্রুপের সদস্যরা রাতদিন নিউজকে বলেন, আমরা সবাই অগ্রগামী চিন্তা ধারার, সৃজনশীল চিন্তা চেতনা, সাম্য ও ভালোবাসার মনোভাব নিয়ে সবাইকে নিয়েই গ্রুপটা গঠন করেছি, এটা সবার গ্রুপ পুরো বাংলাদেশ এর ১৪/১৬ ব্যাচের ভালোবাসার গ্রুপ। তারা আরো বলেন, আমাদের ফরিদপুর জেলার বন্ধু আল-আমিনের পাশে দারিয়েছি গোটা গ্রুপ। এমনি ভাবে সামনের দিনে আমাদের সকল বন্ধুদের সুখে দুঃখে সব সময় পাশে আছে ও থাকবে এই গ্রুপ।

গ্রুপের একাধিক এডমিন রাতদিন নিউজকে জানান, বন্ধু আল-আমিন কিডনি রোগে আক্রান্ত তার দুইটা কিডনি নষ্ট হয়ে গেছে। এতদিন তার চিকিৎসা ভালো ভাবেই চলছিলো এখন ডাক্তার তার পরিবার কে জানায়, জরুরী ভিত্তিতে তার কিডনি ট্র্যান্সপ্ল্যান্ট করতে। যা অনেক ব্যয়বহুল চিকিৎসা। কমপক্ষে ১০ থেকে ১২ লাখ টাকা প্রয়োজন আল-আমিনের চিকিৎসায়। যা আল-আমিনের পরিবার থেকে জোগাড় করা অনেক কষ্টকর। তাই আমরা আমাদের গ্রুপের বন্ধুরা মিলে আমাদের সামর্থ্য অনুযায়ী তার পাশে থাকার চেষ্টা করেছি। আমাদের সাধ্য অনুযায়ী বন্ধু আল-আমিন এর পরিবারের হাতে ৮৪ হাজার টাকা তুলে দেওয়া হয়েছে।

বন্ধু আল-আমিনের চিকিৎসা সহায়তার টাকা প্রদান করার সময় উপস্থিত ছিলেন, এডমিন প্যানেলের পক্ষ মোঃ সামিউল ইসলাম, জেলা প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন রিফাত আহম্মেদ বাবু, সদস্য হিসেবে উপস্থিত ছিলেন জেসিয়া রহমান যুথী, রাজু আহমেদ,বিল্লাল সরদার, আবির বানিক । তারা রাতদিন নিউজকে আরও জানান, আমরা এর আগেও অনেক বন্ধু বান্ধবীদেরকে সাহায্য করে দেখিয়েছি ও বন্ধুত্বের মহানুভবতা দেখেয়েছি, যা এখন খুবই বিরল। তবুও আমরা সবসময় আমাদের সবাইকে নিয়ে সামনের পথ একসাথে চলতে আশাবাদী। বিগত দিনগুলোর মতো  বন্ধুরা বন্ধুর বিপদে পাশে দাঁড়িয়ে উদাহরণ সৃষ্টি করবে এটাই  তাদের প্রত্যাশা ।

বিশেষ প্রতিনিধি

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ