Friday, May 3, 2024

দুই দফায় ফিফটি সাকিবের, রানের দেখা পাননি রিয়াদরা

- Advertisement -

মাসের শেষেই আরব আমিরাতের বুকে হবে এশিয়া কাপ। এর ঠিক আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার কাজটা সারছেন ক্রিকেটাররা। ম্যাচের মেজাজে অনুশীলনটা সারতে তাতে যোগ করা হয়েছে দুটো প্রস্তুতি ম্যাচ। তারই প্রথমটায় সাকিব আল হাসানের দল দুই ভাগে বিভক্ত হয়ে মুখোমুখি হয়েছিল আজ।

প্রস্তুতি ম্যাচ বলে এখানে প্রস্তুতিটাই মুখ্য, ম্যাচের ফলাফল গৌণ বিষয়। তারই একটা নমুনা দেখা গেল দুই দলের ব্যাটিংয়ে।

এশিয়া কাপে বাংলাদেশ যাচ্ছে ওপেনিংয়ে সমস্যার সমাধান না পেয়েই। তামিম ইকবাল টি-টোয়েন্টি থেকে সরে যাওয়ার পর থেকে কাকে কাকে খেলানো হয়নি এখানে! সেই ধারাবাহিকতায় গেল উইন্ডিজ সফরে তাতে সুযোগ পান এনামুল হক বিজয়। যদিও টি-টোয়েন্টিতে হাসেনি তার ব্যাটও।

সেই হাসিটা আজও দেখা গেল না তার ব্যাটে। দুই দফায় ব্যাট করেও ২৩ এর বেশি রান করতে পারেননি। প্রথম দফায় ৪ রানে বিদায় নিয়েছেন তাসকিন আহমেদের বলে। এরপর নেমে করেছেন ১০ বলে ১৯ রান। মেরেছেন দুটো ছক্কা।

এরপর এল সাকিবের পালা। সাকিবও প্রথম দফায় ছিলেন একটু আড়ষ্ট। ১৩ বলে করেছিলেন ১৭ রান। পরে লোয়ার অর্ডারে আবারও নামলেন ব্যাট হাতে। এবার তার ব্যাট কচুকাটা করল বোলারদের, ২৪ বলে তিন ছক্কায় করলেন ৩৬ রান।

প্রস্তুতি ম্যাচে মোসাদ্দেক হোসেনও রানের দেখা পেয়েছেন। সবুজ দলের হয়ে ইনিংসের শেষ দিকে নেমে ১৭ বলে দুটো করে চার আর ছক্কা মেরে খেলেছেন ৩০ রানের ইনিংস। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ ১২, মুশফিকুর রহিম ২২ রান করেন। এছাড়া পারভেজ হোসেন ইমন করেছেন ২৩ রান। তাসকিন আহমেদ নিয়েছেন ২ উইকেট। সব মিলিয়ে সাকিবের লাল দলের সংগ্রহ দাঁড়ায় ১৬৫ রানের।

জবাবে মেহেদি হাসান মিরাজ ইনিংসের গোড়াপত্তন করেন সবুজ দলের। ২৫ রান করে তিনি ফেরেন সাকিবের বলে রিভার্স সুইপ করতে গিয়ে।

সাকিব আর বিজয় এক ইনিংসে দু’বার করে ব্যাটিং করেছিলেন। শেখ মেহেদিও করেছেন তা-ই, তবে তিনি করেছেন দুই ইনিংসে। লাল দলের হয়ে ব্যর্থ হন তিনি, এরপর সবুজ দলের ইনিংসেও ব্যাট হাতে নামেন শেখ মেহেদি হাসান। তবে শেষ দফায় তিনি করেন ১৬ বলে ৩১ রান। সঙ্গে সাইফউদ্দিন তাকে দারুণ সঙ্গই দেন। খেলেন ২৬ রানের ইনিংস।  যার ফলে ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে আফিফের লাল দল।

আগামী ২৩ আগস্ট এশিয়া কাপ খেলতে দেশ ত্যাগ করবে সাকিবের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। সেখানে গিয়ে কয়েকদিনের ক্যাম্প করার কথাও রয়েছে টাইগারদের। এরপর ৩০ আগস্ট নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে এবং সবশেষ নিজেদের গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে ১ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ।

অনলাইন ডেস্ক

আর কে-১০

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত