Friday, May 3, 2024

অনুমতি ছাড়াই বন্ধের একদিন পর ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার চালু

অভয়নগর (যশোর) প্রতিনিধিঃ যশোরের অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মুল ফটকের সামনে কোন প্রকার অনুমোদন ছাড়াই গড়ে উঠেছে কয়েকটি প্রাইভেট ক্লিনিক ও ডায়াগষ্টিক সেন্টার। গত শনিবার বিকালে যশোরের সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস অভিযান চালিয়ে একটি প্রাইভেট ক্লিনিক ও একটি ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করে দেন।
শনিবার (৯এপ্রিল) বন্ধ করা হলেও যথারিতি ওই ডায়াগনষ্টিক সেন্টার ও প্রাইভেট ক্লিনিকটি রবিবার আবার চালু করা হয়েছে। বন্ধ করা প্রতিষ্ঠান দু’টি হলো আব্দুল মুকিত বিশ্বাস (প্রাঃ) হাসপাতাল ও এবি ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, যশোরের সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র সার্বিক বিষয় পরিদর্শন করে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীদের সাথে মতবিনিময় শেষে কয়েকটি প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান চালান।
এ সময়ে তিনি আব্দুল মুকিত বিশ্বাস (প্রাঃ) হাসপাতাল ও এবি ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের বৈধ কাগজপত্র না থাকায় বন্ধ করার নির্দেশ দেন। বন্ধ করার পরের দিনই আবার ওই দুটি প্রতিষ্ঠান রবিবার চালু করা হয়েছে। এ নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়ে। বুইকরা গ্রামের মুজিবর রহমান বলেন “ ডায়াগনষ্টিক সেন্টার গুলোর সাথে হাসপাতালের ডাক্তাররা জড়িত। অভিযান লোক দেখানো। জনপ্রতিনিধিরা বিষয়টি দেখলে সাধারণ মানুষ উপকৃত হতো।
এবি ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের মালিক মামুন শেখ বলেন “ আমার প্রতিষ্ঠানটি স্যার ( সিভিল সার্জন) বন্ধ করেন নাই। শুধু টেষ্ট না করার জন্য বলেছেন এবং এক সপ্তাহের মধ্যে অনলাইনে আবেদন করতে বলেন। আব্দুল মুকিত বিশ্বাস (প্রাঃ) হাসপাতালের মালিক নাহিদ হাসানের মোবাইল ফোনে (০১৭৬১৬৯১৯৯০) বারবার যোগাযোগ করা হলেও তিনি রিসিভ করেননি।
এবিষয়ে সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস বন্ধ করা প্রতিষ্ঠান আবার চালুর কথা শুনে বিস্ময় প্রকাশ করে বলেন বন্ধ করা প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার চালু করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত