Saturday, April 27, 2024

বাঘারপাড়ায় মহিলা বিষয়ক কর্মকর্তার উদাসীনতায় পালিত হলোনা বিশ্ব নারী দিবস

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধিঃ বিশ্বের প্রতিটি দেশের মত বাংলাদশেও সরকারিভাবে পালিত  হয়ে আসছে বিশ্ব নারী দিবস। এ দিবসে রাষ্টপতি ও প্রধানমন্ত্রী আলাদাভাবে বাণী প্রদান করে থাকেন। কিন্তু এবারই প্রথম যশারের বাঘারপাড়ায় পালিত হলোনা বিশ্ব নারী দিবস। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ( অতিরিক্ত দায়িত্ব) রাজ কুমার পালের উদাসীনতার কারণে দিবসটি পালন করা হয়নি। বিশ্ব নারী দিবস পালন না হওয়ায় বাঘারপাড়ার সুধী মহলে চলছে নানা সমালোচনা।
নারীদর প্রতি শ্রদ্ধা, তাদের কাজের স্বীকৃতি দানের পাশাপাশি অর্থনৈতিক, রাজনৈতিক  ও সামাজিক সাফল্য উদযাপনের উদ্দশ্যে নানা আয়াজনে পালন হয় দিনটি। ‘‘নারী পুরুষের সমতা, টেকশই আগামীর মূল কথা‘‘ এ প্রতিপাদ্য নিয়ে সারা দেশে যখন নারী দিবসের নানা আয়াজন ঠিক তখন উল্টো চিত্র বাঘারপাড়ায়।
এ সম্পর্কে জেসমিন আফরোজ নামের এক নারী বলেন, নারীদের সার্বিক উন্নয়ন নিয়ে যখন সরকার প্রধান কাজ করছে তখন এমন গুরুত্ববহ দিবস পালন না হওয়ায় আমাদের জন্য লজ্জাজনক। নিশ্চয় সংশ্লিষ্ট দপ্তরের উদাসীনতা ও অবহেলায় এমনটি হয়েছে। জাগ্রত নাগরিক কমিটি (জানাক) এর বাঘারপাড়া শাখার সিনিয়র সদস্য মুন্সী শাহাবুদ্দিন বলেন, নারী দিবস পালন না করার অর্থ নারীর প্রতি অবজ্ঞা প্রদর্শন করা। মহিলা বিষয়ক কর্মকর্তার এ দিবসটি পালন করা অবশ্যই উচিত ছিলো।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ( অতিরিক্ত দায়িত্ব) রাজ কুমার পাল নারী দিবস পালন না করা সম্পর্কে জানতে চাইলে বলেন, আমি দুই উপজেলার দায়িত্বে আছি। এক সঙ্গে দুই উপজলায় পালন করা সম্ভব না। বাঘারপাড়ার কর্মকর্তা ছুটিতে আছেন। তিনি ছুটি শেষে ফিরে আসলে দিবসটি পালন করা হবে।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত