Monday, April 29, 2024

জেএমবির খুলনা বিভাগীয় প্রধানের ২০ বছরের কারাদণ্ড

- Advertisement -

বিস্ফোরক মামলায় জেএমবির খুলনা বিভাগীয় প্রধানকে ২০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় ২০ হাজার জরিমানাসহ অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি নাটোর জেলার বাঘাতিপাড়া উপজেলার মাইরখোলা এলাকার গেদু মোলা ওরফে গেদু মিস্ত্রির ছেলে জিয়াউর রহমান ওরফে সাগর ওরফে সাব্বির।

 

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৫ সালের ২৯ ডিসেম্বর রাত পৌনে ১২টার দিকে মিয়াপাড়া থেকে র‌্যাবের হাতে গ্রেফতার হন জেএমবি খুলনা বিভাগীয় প্রধান জিয়াউর রহমান। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি জঙ্গীবাদের সঙ্গে জড়িত বলে র‌্যাবের কাছে স্বীকার করেন। এরপর তার দেখানো স্থান থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। পরদিন ৩০ ডিসেম্বর রাতে র‌্যাবের ডিএডি ইউনুছ আলী বাদী হয়ে দৌলতপুর থানায় বিস্ফোরক আইনে মামলা করেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সাব্বির আহমেদ জানান, আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ২০০৬ সালের ১৯ জানুয়ারি দৌলতপুর থানার এসআই জাহেদুল হক সরকার তাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। আদালতে ১৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আজ সোমবার এ রায় দেন।

অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত