Monday, May 6, 2024

বাঘারপাড়ায় শ্রদ্ধা ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ

বাঘারপাড়া প্রতিনিধি: যশোরের বাঘারপাড়ায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর ভলোবাসায় শুরু হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও ভাষা শহীদদের স্মরণ।
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।
একুশের প্রথম প্রহরে প্রথমে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষে স্থানীয় সংসদ সদস্য রনজিৎ রায়কে সাথে নিয়ে উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ বাঘারপাড়া সরকারি পাইলট স্কুলের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।
পুলিশ প্রশাসনের পক্ষে থানার ওসি ফিরোজ উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে ইউএনও তানিয়া আফরোজ ও সংগঠনটির সাবেক উপজেলা কমান্ডার হাসান আলীর নেতৃত্বে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।বাঘারপাড়ায় শ্রদ্ধা ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ
এরপর একে একে শ্রদ্ধা জানান উপজেলা আওয়ামী লীগের পক্ষে সংগঠনটির সভাপতি ও যশোর- ৪ আসনের সংসদ সদস্য রনজিৎ রায়সহ দলীয় নেতাকর্মী, উপজেলা বিএনপির পক্ষে সংগঠনটির যুগ্ম আহবায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান মশিয়ূর রহমান ও পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র আব্দুল হাই মনা, যশোর জেলা পরিষদ সদস্য ইঞ্জিনিয়া বিপুল ফারাজী।
পর্যায়ক্রমে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চুর নেতৃত্বে পৌর আওয়ামী লীগ, উপজেলা পূজা উদযাপন পরিষদ, বাঘারপাড়া পৌরসভা, উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, ডিগ্রি মহাবিদ্যালয়, মহিলা কলেজ, জাতীয় পার্টি, ওয়ার্কাস পার্টি (মার্কসবাদী), উপজেলা স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দল এবং অঙ্গ ও সহযোগী সংগঠন।
বাঘারপাড়ায় শ্রদ্ধা ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ সকাল সাড়ে ৮টায় বাঘারপাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রনজিৎ কুমার রায় । সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ভিক্টোরিয়া পারভীন সাথী, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা  জান্নাত, উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ মোল্লা ও  বিথীকা বিশ্বাসসহ মুক্তিযোদ্ধাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।
আলোচনার সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত