Sunday, May 5, 2024

যশোরে মাসব্যাপী ক্ষুদ্র ও কুঠির শিল্প মেলার উদ্বোধন, বিশেষ আকর্ষন ‘দি লাইন সার্কাস’

যশোরে শুরু হলো মাস ব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। যার সাবির্ক তত্বাবধানে রয়েছে ক্যান্টনমেন্ট বোর্ড ও যশোর সেনানিবাস। বৃহস্পতিবার সন্ধায় ডি,ও,এইচ,এস মাঠে আনুষ্ঠানিক ভাবে এ মেলার উদ্বোধন করেন ডি,ও,এইচ,এস পরিষদ যশোর সেনানিবাসের সভাপতি অবসরপ্রাপ্ত মেজর মোহাম্মদ গোলাম হায়দার। উদ্বোধন শেষে আলোচনা সভার আয়োজন করা হয়।
মেলায় বিশেষ আকর্ষন হিসেবে রয়েছে দ্যা লায়ন সার্কাস। এছাড়াও রয়েছে মেলায় প্রবেশ টিকিটের উপর র‌্যাফেল ড্র। অর্থাৎ ২০ টাকা দিয়ে মেলায় প্রবেশ করে মোটরসাইকেল থেকে শুরু করে প্রতিদিন আকর্শনীয় বিভিন্ন সব পুরস্কার জিতে নেয়ার সুবর্ণ সুযোগ। এছাড়া মেলায় রয়েছে বিভিন্ন হস্ত ও কুঠির শিল্পের নানা পণ্যের বিপুল সমাহার। রয়েছে বাচ্চাদের বিনোদনের সু ব্যবস্থা। এছাড়া প্রতিদিন থাকবে দেশের নামীদামি শিল্পিদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। এ মেলার সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে নওমী এন্টার প্রাইজ।
বৃহস্পতিবার বিকেলে সরেজমিনে মেলায় গিয়ে দেখা যায় উদ্বোধনের আগেই যুবক-যুবতীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের প্রচন্ড ভীড়। তারা পছন্দের কসমেটিক্স ও ঘর সাজাতে গৃহস্থলির জিনিসপত্র কিনছেন। শিশুদের স্লিপার, ম্যাজিক নৌকা, ট্রেন ,ট্রয়ট্রেন ,চড়কি, নাগোর দেলায় বিনোদন নিচ্ছে শিশুরা। মেলার মিডিল পয়েন্টে রয়েছে ড্যান্সিং ঝরনা। এছাড়া পুরো সেখানে সেলফি তোলায় ব্যস্ত রয়েছে বিভিন্ন বয়সী দর্শনার্থীরা।
ঠিক সন্ধা সাড়ে সাতটার পর মেলায় প্রবেশ করেন প্রধান অতিথি অবসরপ্রাপ্ত মেজর মোহাম্মদ গোলাম হায়দার।
। সাতটা ৪৫ মিনিটে তিনি ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এ মেলা উদ্বোধন করেন। এরপর তিনি পুরো মেলা ঘুরে দেখেন।
সার্কাস প্যান্ডেলে প্রবেশ করে শিল্পিদের শারীরিক কসরত দেখে মুগ্ধ হন।
পরিদর্শন শেষে প্রধান অতিথি বলেন, বহুবছর এ ধরণের আয়োজন যশোরে হয়নি। যশোরবাসীর বাড়তি আনন্দ দিতে এবার তারা ব্যতিক্রমী এ মেলার আয়োজন করেছেন। তিনি আশাবাদী এ মেলা যশোরবাসীর মন কাড়বে।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন নওমী এন্টার প্রাইজের স্বত্বাধিকারী সৈয়দ কবীর আহমেদ মিঠু।
বক্তব্য রাখেন
বিশেষ অতিথি ডি. ও.এইচ. এস পরিষদ, যশোর সেনানিবাসের মেম্বার এডমিন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট শ্যামল কুমার রায় , প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। সভাপতিত্ব করেন ক্যান্টনমেন্ট এক্সেকিউটিভ অফিসার (যশোর সেনানিবাস) এ ডব্লিউ এম রায়হান শাহ্।
পরে সংস্কৃতি অনুষ্ঠানে বগুড়ার শিল্পীরা গান ও নাচ পরিবেশন করেন।
এদিকে, মেলার আসা দর্শনার্থীরা জানান, মেলা বেশ ভাল লেগেছে, বিশেষ করে মেলার গেইট ও ফুয়ারা অনেক বেশী সুন্দর। এছাড়া নিরাপত্তার বিষয়টিও তাদের ভালো লেগেছে।
কয়েকজন নারী জানান, সাধারণত পরিকল্পনা করে ঘর সাঝাতে দ্রব্যাদি কেনা হয় না। কোন মেলায় গেলে এসব জিনিপত্র কেনা হয়। তাই সেই উদ্দেশ্যে মেলায় আসা হয়েছে। তবে মেলায় আসা অনেক জিনিস-পত্রই তাদের পছন্দ হয়েছে।
নওমী এন্টার প্রাইজের স্বত্বাধিকারী সৈয়দ কবীর আহমেদ মিঠু বলেন, যশোরে এই প্রথম বড় আকারে সুসজ্জিত এই মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ৬০টি স্টল রাখা হয়েছে। এছাড়া রয়েছে পার্কিং ও পুরো মেলা প্রাঙ্গন সিসি ক্যামেরার আওতায়। তিনি আরও বলেন, মেলায় আগত দর্শনার্থীদের বাড়তি বিনোদন দিতে প্রবেশ টিকিটের সাথে বিশেষ পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে। গেট টিকিটের র‌্যাফেল ড্র প্রতিদিন রাত দশটায় মেলা প্রাঙ্গনেই অনুষ্ঠিত হবে। যার ফলাফল পরের দিন যশোরের বিভিন্ন দৈনিক পত্রিকা প্রচার ও অনলাইন পত্রিকার পেজে সরাসরি সম্প্রচার করা হবে। তিনি ব্যতিক্রমী এ মেলা পরিচালনায় সকলের সহযোগিতা কামনা করেন।
এ সময় আয়োজক কমিটির অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আমির হোসেন, আবিদ হোসেন তপু, গোলাম রাশেদ, বাদল মিয়া, আসলাম মাহমুদ, সৈয়দ মনতাজুল ইসলাম মনতা প্রমুখ।
-রাতদিন সংবাদ
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত