Saturday, May 4, 2024

মেসির জোড়া গোল আর অ্যাসিস্টে জিতেছে মায়ামি

- Advertisement -

মেজর লিগ সকারে (এমএলএস) অনন্য প্রদর্শনী দেখা গেলো লিওনেল মেসির। তার জোড়া গোল ও এক অ্যাসিস্টে পিছিয়ে পড়েও ন্যাশভিলকে ৩-১ গোলে হারিয়েছে ইন্টার মায়ামি।

মৌসুমে দারুণ ফর্মে থাকা মেসির তাতে গোল হয়ে গেছে ৯টি। অ্যাসিস্টও ৮টি। তাছাড়া একটি রেকর্ড গড়েছেন তিনি। ২০১৬ সালের পর প্রথম খেলোয়াড় হিসেবে মৌসুমের শুরুতে ৬টি এমএলএস ম্যাচে গোল করে অবদান রেখেছেন তিনি।

অবশ্য শুরুটা যেভাবে হয়েছে সেটা ছিল তাদের জন্য অস্বস্তিকর। দ্বিতীয় মিনিটে নিজেদের জালেই বল পাঠিয়ে দেন ডিফেন্ডার ফ্রাঙ্কো নেগরি। জর্ডি আলবা চোটে পড়ায় তিনি দলে ঢুকেছেন। তার পর অবশ্য মেসি জাদুতেই সমতায় ফেরা। আর্জেন্টাইন ফরোয়ার্ডের গোলটি আসে ১১ মিনিটে। প্রাথমিক চেষ্টাটি রুখে দিয়েছিলেন ন্যাশভিল গোলকিপার এলিয়ট পানিক্কো। তার পর গোলমুখে সতীর্থের পাসে দ্বিতীয় চেষ্টায় জাল কাঁপিয়েছেন মেসি।

তার পর বিরতির ঠিক ৬ মিনিট মেসি নিজেদের অবস্থান আরও সুসংহত করে ছাড়েন। তার নেওয়া বাঁকানো কর্নার থেকে হেড করে কাছের জাল কাঁপান বার্সার আরেক সতীর্থ সের্হিও বুসকেৎজ। এটি তার মিয়ামির হয়ে প্রথম গোল।

দ্বিতীয়ার্ধে ফিরে ন্যাশভিল চেষ্টা করেছে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে। ৫৫ মিনিটে শট নিয়েছিলেন দলটির হ্যানি মুখতার। কিন্তু সেটি প্রতিহত করে দলকে ম্যাচে রাখেন মায়ামি গোলকিপার ড্রেক ক্যালেন্ডার। তার পর ৮১ মিনিটে মায়ামির জয় সুনিশ্চিত হয়েছে মেসির কল্যাণে। তার নেওয়া পেনাল্টিতে স্কোর লাইন হয়ে যায় ৩-১।

মেসির জোড়া গোলে মায়ামি ব্যাক টু ব্যাক জয় নিয়ে মাঠ ছেড়েছে। তাতে ইস্টার্ন কানফারেন্সে শীর্ষস্থান ধরে রেখেছে তারা। তার পরেও অস্বস্তি রয়ে গেছে কোচ টাটা মার্টিনোর। মূল মিডফিল্ডার ডিয়েগো গোমেজকে প্রথমার্ধের শেষ দিকে ইনজুরিতে মাঠ ছাড়তে হয়েছে। আর্জেন্টিনার তরুণ মিডফিল্ডার ফেদেরিকো রেদোনদোও চোটের কারণে নেই। পুরো মৌসুমের জন্য নেই আরেক ফরোয়ার্ড ফাকুন্দো ফারিয়াস!

-অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত