Monday, April 29, 2024

যশোরে বিএনপির কারাগার থেকে জামিন পাওয়া ২৩৭ নেতাকর্মীকে সংবর্ধনা

- Advertisement -

যশোরে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ( খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, তারেক রহমানের নেতৃত্বে আগামীর বাংলাদেশ পরিচালিত হবে। গেল ৭ জানুয়ারি ডামি নির্বাচনে জনগণ তার প্রামাণ দিয়েছে। এটি কেবল দেশের জনগণ নয়, সমগ্র বিশ্ববাসীও বুঝে গেছে। সেদিন তারেক রহমান আহ্বানে দেশের ৯০ শতাংশের বেশি জনগণ শেখ হাসিনার ডামি নির্বাচনকে প্রত্যাখানের মাধ্যমে প্রমাণিত হয়ে গেছে।

যশোর নগর ও সদর উপজেলা বিএনপি আয়োজিত কর্মী সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। গেল অক্টোবর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত কথিত নাশকতায় মামলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের হাতে আটক হয়ে কারা বরণকারী যশোর নগর ও সদর উপজেলা বিএনপির অধিনস্ত সকল ইউনিটের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সংবর্ধনা প্রদান করা হয়। জেলা বিএনপি কার্যালয়ের সামনে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, সদস্য সচিব অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু ও যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন।

অনুষ্ঠানে অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, ৭ জানুয়ারি শেখ হাসিনা ডামি নির্বাচনে জনগণকে নৌকার, ট্রাক ও ঈগলে ভোট দেবার জন্য আহ্বান করেছিল। আর দেশনায়ক তারেক রহমান আহ্বান জনগণকে ভোটের মাঠে না যাবার আহ্বান করেছিল। সেদিন দেশের ৯০ শতাংশ জনগণ তারেক রহমানের ডাকে আকুণ্ঠ সমর্থন দিয়েছিল জনগণ শেখ হাসিনার ডামি নির্বাচনের বিরুদ্ধে প্রতিবাদের জোয়ার বইয়ে দিয়েছিল । এই যশোরে সেদিন ভোট কেন্দ্রে বানর পাহারা দিয়েছিল। ভোট কেন্দ্রে ভোটারের পরিবর্তে গরু ছাগলের বিচরণ ছিল সেটি জনগণ জানে।

তিনি বলেন, গেল ২৮ অক্টোবর ঢাকায় শান্তিপূর্ণ সমাবেশের মাধ্যমে আমরা জনগণের দাবি উত্থাপন করতে চেয়েছিলাম। কিন্তু সরকারের অনুগত প্রশাসন রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে লক্ষ লক্ষ জনতাকে ছাত্র ভঙ্গ করে দিয়েছিল। সেদিন বিএনপির শান্তিপূর্ণ নেতাকর্মীদের মোকাবেলা করার মত সরকারের অনুগত প্রশাসন ঢাকায় ছিল না। তার পরও সেদিন লক্ষ লক্ষ দলীয় নেতাকর্মীরা সর্বোচ্চ ধৈর্য্য ও সংযমের পরিচয় দিয়েছে। কারণ বিএনপির পরিবারের সদস্যদের হাতে কারও জীবন হরণ কিংবা রক্তে রঞ্জিত করার কোন নজীর বিএনপির রাজনীতির ইতিহাস নেই ।

অনিন্দ্য ইসলাম অমিত বলেন, জনগণ তারেক রহমানের ডাকে বিএনপির আন্দোলনে যে আকুণ্ঠু সমর্থন দিয়েছে, তার জন্য শহীদ জিয়ার সৈনিকদের আজ নতুন করে শপথ নিতে হবে। যতদিন পর্যন্ত জনগণ তার গণতান্ত্রিক অধিকার ফিরে না পাবে ততদিন পর্যন্ত কেউ রাজপথ ছেড়ে যাব না।

পরে অনিন্দ্য ইসলাম অমিত অনুষ্ঠানে উপস্থিত বিশেষ অতিথিসহ অন্যান্য অতিথিদের সাথে নিয়ে নগর ও সদর উপজেলা বিএনপি অঙ্গ-সহযোগী সংগঠনের ২৩৭ জন নেতাকর্মীকে সংবর্ধনা প্রদান করেন।

নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সদস্য মো. মুছা, মিজানুর রহমান খান, অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, নগর বিএনপির সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু, সাংগঠনিক সম্পাদক ফারুখ হোসেন, যুগ্ম-সম্পাদক জহিরুল আলম, সদর উপজেলা সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, সাংগঠনিক সম্পাদক আশরাফুজ্জামান মিঠু, ঝিকরগাছা উপজেলা বিএনপির আহ্বায়ক মোর্ত্তজা এলাহী টিপু, চৌগাছা উপজেলা বিএনপির আহ্বায়ক জহুরুল ইসলাম প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাসুম ও সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত