Friday, May 17, 2024

ভারত থকে আমদানিকৃত সামুদ্রিক মাছের ট্রাকে বিপুল পরিমান চিংড়ি

- Advertisement -

মিথ্যা ঘোষনায় ভারত থকে আমদানিকৃত সামুদ্রিক মাছের ট্রাকে বিপুল পরিমান চিংড়ি জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তরা।

সোমবার বিকেলে বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে মিথ্যা ঘোষনা দিয়ে সামুদ্রিক মাছের ট্রাকে চিংড়ি আমদানি করে সরকারের ১৫ লক্ষ টাকার রাজস্ব ফাকি দেওয়া হচ্ছিল বলে কাস্টমস সুত্র জানায়। পন্য চালানটির আমদানিকারক প্রতিষ্ঠান খুলনার বুলবুল ট্রেডার্স। পন্য চালানটি খালাসের দায়িত্বে ছিল বেনাপোলের সিএন্ডএফ এজেন্ট শহিদ ট্রেডিং কর্পোরেশন। পন্য চালানটির ভারতীয় ট্রাক নং- ডই-২৩-ঋ-৮৩০৩।

আমদানিকৃত মাছের কাস্টম বিল অব এন্ট্রি নম্বর সি-৩৭৩৮১  তারিখ:- ২৯/০৪/২৪। যার বিন নম্বর-০০২০৭৩৪০৬। মাছের চালানটিতে ঘোষনা দেওয়া হয়, ৮৭ কার্টুন মাছ যার ঘোষিত নীট ওজন ৫ হাজার ১৭ কেজি, কিন্ত কাস্টমস কর্তৃপক্ষ ১১ প্যাকেজ মাছ বেশী পায়। আকারে বড় ও অতিরিক্ত ৪৭০ কেজি চিংড়ি মাছ জব্দ করেন। আমদানিকৃত চিংড়ি মাছের চালানে ১৫ লক্ষ টাকার রাজস্ব ফাকি দেওয়া হয়।

বেনাপোল কাস্টমস কমিশনার মো: আব্দুল হাকিম জানান, গোপন সুত্রে খবর পেয়ে ভারত থেকে আমদানি করা একটি সামুদ্রিক মাছের চালানের ট্রাকে তল্লাশী করা হয়। তল্লাশী করে ঘোষনা অতিরিক্ত ১১ প্যাকেজে ৪৭০ কেজি বড় আকারের  চিংড়ি জব্দ করা হয়। আমদানিকারকের বিললক করা হবে এবং সিএন্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল করা হবে জানান তিনি।

বোনপোল প্রতিনিধি

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত