Monday, April 29, 2024

আ.লীগ নেতাকে পিটিয়ে হত্যা-ছাত্রলীগ নেতা বহিষ্কার,মামলা দা‌য়ের

- Advertisement -

কুড়িগ্রাম পৌর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ শরিফুল ইসলাম সোহান (৪৪) কে পিটিয়ে হত্যার ঘটনায় মূল অভিযুক্ত সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজ‌ভি কবির চৌধুরী বিন্দুকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে বাংলা‌দেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ।

শুক্রবার (৯ ফেব্রুয়া‌রি) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক বারেক হোসাইন আপন স্বাক্ষরিত বিজ্ঞ‌প্তি‌তে এ তথ‌্য জানা‌নো হ‌য়ে‌ছে। জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি রাজু আহ‌মেদ বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

কেন্দ্রীয় ছাত্রলী‌গের দাফতরিক প‌্যা‌ডে দেওয়া বিজ্ঞ‌প্তি‌তে বলা হ‌য়ে‌ছে,সংগঠ‌নের শৃঙ্খলা ও মর্যাদা প‌রিপ‌ন্থি কা‌জে জ‌ড়িত থাকার অভিযোগে রেজ‌ভি কবির চৌধুরী বিন্দুকে বাংলা‌দেশ ছাত্রলীগ থে‌কে স্থায়ীভাবে বহিষ্কার করা হ‌লো।

একই সঙ্গে সোহা‌নের মৃত‌্যু‌তে শোক জা‌নি‌য়েছে জেলা ছাত্রলীগ। মৃত‌্যুর কারণ উদঘাট‌ন ক‌রে জ‌ড়িত‌দের দৃষ্টান্তমূলক শা‌স্তির আওতায় আন‌তে আইনশৃঙ্খলা বা‌হিনীর প্রতি আহ্বান জা‌নি‌য়ে‌ছেন সরকার দলীয় ছাত্র সংগঠন‌টি।

শুক্রবার রা‌তে জেলা ছাত্রলীগ সভাপ‌তি রাজু আহ‌মেদ এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হো‌সেন স্বাক্ষ‌রিত বিজ্ঞ‌প্তি‌তে এই তথ‌্য জানা‌নো হয়।

সোহান হত‌্যার ঘটনায় শুক্রবার রা‌তে তার স্ত্রী বাদী হ‌য়ে ছাত্রলীগ নেতা বিন্দু, ঝিনুক, ছাত্রলীগ কর্মী রায়হান ক‌বির স্বাধীন ও শ‌হিদুল ইসলাম সৌরভসহ চার জ‌নের নাম উল্লেখ ক‌রে অজ্ঞাতনামা ৭-৮ জ‌নের বিরু‌দ্ধে মামলা ক‌রেন। মামলায় বিন্দু ও ঝিনুক‌কে গ্রেফতার দে‌খি‌য়ে‌ছে পু‌লিশ। শ‌নিবার (১০ ফেব্রুয়ারি) তা‌দের আদাল‌তে সোপর্দ করা হ‌বে।

এদিকে, বিন্দু ও তার অনুসারী ছাত্রলীগ নেতাকর্মী‌দের বিরু‌দ্ধে আওয়ামী লীগ নেতা সোহান‌কে হত‌্যার অভিযোগে ওঠার পর শুক্রবার রা‌তে পু‌লি‌শের কা‌ছে আত্মসমর্পণ ক‌রেন বিন্দু। প‌রে তা‌কেসহ কু‌ড়িগ্রাম প‌লি‌টেক‌নিক ইন‌স্টি‌টিউট শাখা ছাত্রলী‌গের সভাপ‌তি ঝিনুক মিয়া‌কে গ্রেফতার ক‌রে পু‌লি‌শ।

এর আগে, শুক্রবার বি‌কা‌লে জেলা সদ‌রের খ‌লিলগঞ্জ বাজার এলাকায় আওয়ামী লীগ নেতা সোহান‌কে পরিবহনকারী এক‌টি প্রাই‌ভেটকা‌রের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মী‌দের এক‌টি মোটরসাইকেলের ধাক্কা লা‌গে। এতে ছিট‌কে প‌ড়ে ছাত্রলী‌গের দুই কর্মী আহত হন। এর জে‌রে সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজ‌ভি কবির চৌধুরী বিন্দু তার অনুসারী‌দের নি‌য়ে সোহান‌কে মারধর ক‌রেন ব‌লে অভিযোগ ওঠে। আহত সোহান‌কে কু‌ড়িগ্রাম জেনা‌রেল হাসপাতা‌লে নি‌লে চি‌কিৎসক তা‌কে মৃত ঘোষণা ক‌রেন।

ত‌বে ঘটনার পর অভিযুক্ত ছাত্রলীগ নেতা বিন্দু তার ফেসবুক আইডি‌তে লেখেন, গুজ‌বে কান দে‌বেন না। সোহান ভাই হার্ট অ‌্যাটা‌ক ক‌রে ইন্তেকাল ক‌রে‌ছেন।

রাতদিন-সংবাদ:-

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত