Monday, April 29, 2024

বিএনপির অবরোধ উপেক্ষা করে বেনাপোল বন্দর সচল

- Advertisement -

মোঃ মাসুদুর রহমান শেখ: যশোরের বেনাপোল বন্দরে বিএনপির ডাকা তিন দিনের অবরোধের প্রথম দিন সোমবার (৩১ অক্টোবর) সকালে থেকেই বন্দরের সকল কার্যক্রম সচল রয়েছে। আমদানি-রপ্তানি বাণিজ্য, পরিবহন চলাচল, পাসপোর্ট যাত্রী যাতায়াতসহ সবকিছু স্বাভাবিক ছিল।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মেহেদি হাসান জানান, সকাল থেকে বন্দরের সকল ধরণের পণ্য লোড-আনলোড প্রক্রিয়া চলমান রয়েছে। আমদানিকারকরা পণ্য খালাস নিয়েছে। সকল ধরণের নাশকতা এড়াতে বন্দর কর্তৃপক্ষ সতর্ক রয়েছে।

বেনাপোল পৌরসভার মেয়র ও কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডি এজেন্টস এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক-১, আলহাজ্ব নাসির উদ্দিন জানান, বিএনপির ডাকা অবরোধের প্রথম দিন সকাল থেকে এ বন্দর থেকে প্রতিদিনের ন্যায় পণ্য লোড-আনলোড প্রক্রিয়া অব্যাহত রয়েছে। আমদানি কারকরা কাস্টমস থেকে ক্লিয়ারেন্স নিয়ে বন্দর থেকে পণ্যের খালাশ নিয়েছেন। পণ্যবাহী ট্রাকগুলো পণ্য লোড করে দেশের বিভিন্ন প্রান্তে রওয়ানা দিয়েছেন। বেনাপোল থেকে স্থানীয় পরিবহনের পাশিপাশি দূরপাল্লার পরিবহনগুলো দেশের বিভিন্ন প্রান্তে যাতায়াত করছে। সকাল থেকে ভারত-বাংলাদেশ যাতায়াতকারি পাসপোর্ট যাত্রীরা যাতায়াত করেছেন। রেল চলাচল ছিলো অব্যাহত।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন ভুঁইয়া জানান, এখানে সকল ধরণের সহিংসতা ও নাশকতা এড়াতে পুলিশকে সর্বদা সতর্ক রাখা হয়েছে। বেনাপোল বন্দরের সকল ধরণের কার্যক্রম সচল রয়েছে। অবরোধকারিদের পক্ষ নিয়ে কোথাও কোন রাস্তা দখল করতে দেখা যায়নি। তবে, কারও বিরুদ্ধে এ ধরণের কোন নাশকতা ঘটনানোর অভিযোগ বা উস্কানির সন্ধান পেলেও তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু বলেন, বিএনপি-জামায়াতের সকল ধরণের নাশকতার বিরুদ্ধে স্থানীয় এমপি শেখ আফিল উদ্দিনের নির্দেশনায় সরকারের আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারিদের পাশাপাশি আওয়ামীলীগের নেতা-কর্মীরা রাজপথ দখল করে আছে। এখানে জামায়াত-বিএনপির কোন অপ-কৌশলকে পূর্বেও স্থান দেওয়া হয়নি এবং ভবিষ্যতেও দেওয়া হবে না। এছাড়া আওয়ামীলীগ সরকারের ১৫ বছরে শার্শা উপজেলার প্রাণকেন্দ্র বেনাপোল বন্দরে কোন অপ-শক্তির থাবা পড়তে দেয়নি। এখানকার মানুষ এখন আর তাদেরকে বিশ্বাষ করেনা।এজন্য তাদের এই অবৈধ অবরোধকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বেনাপোল বন্দরের সকল ধরণের কার্যক্রম সচল রেখেছে।

বিএনপির কেন্দ্রীয় নেতারা অবরোধের ডাক দিয়েছিলেন। অবরোধের আওতায় দেশের সব মহাসড়ক, রেলপথ, নৌপথ ও আকাশপথ অবরোধ করার কথা বলা হয়েছিল।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত