Saturday, April 27, 2024

তুরস্কে হঠাৎ বন্যায় প্রাণ গেল ১৪ জনের

- Advertisement -

স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পের আঘাতে বিধ্বস্ত হয়ে গেছে তুরস্কের একটি বিশাল অংশ ।এর মধ্যেই ভয়াবহ রুপ নিয়েছে বন্যা। আকস্মিক বন্যায় এখন পর্যন্ত অনন্ত ১৪ জন প্রাণ হারিয়েছেন। এএফপির খবরে জানা যায়, বুধবার আকস্মিক বন্যায় এ প্রাণহানির ঘটনা ঘটে।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে-বুধবার আকস্মিক বন্যায় তুরস্কের ভূমিকম্প-বিধ্বস্ত অঞ্চলজুড়ে কমপক্ষে ১৪ জনের মৃত্যু হয়েছে। তারা তাঁবু ও কনটেইনার আবাসনে বসবাস করছিলেন। ফলে তুরস্কের বর্তমান প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের ওপর আসন্ন জাতীয় নির্বাচনের আগে আরও চাপ সৃষ্টি হলো বলে মনে করা হচ্ছে।

এদিকে তুর্কি কর্মকর্তারা বন্যায় প্রাণহানির তথ্য নিশ্চিত করে বলেছেন-গত মাসের ৭.৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকার রাস্তাগুলো কার্যত পরিণত হয়েছে কর্দমাক্ত নদীতে, এতে করে বন্যার পানির স্রোতে ভেসে গেছেন আরও অনেক লোক।

গত ৬ ফেব্রুয়ারি ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় ৫৪ হাজার মানুষ নিহত হয়েছেন। এএফপি বলছে, ভয়াবহ ওই ভূমিকম্পের পর তুরস্কের দক্ষিণ-পূর্বে ১১টি প্রদেশজুড়ে বিপর্যস্ত অঞ্চলগুলোতে ভূমিকম্প থেকে বেঁচে যাওয়া কয়েক হাজার তুর্কি নাগরিককে স্থানান্তরিত করা হয় তাঁবু এবং কনটেইনার হোমে। মঙ্গলবার এই এলাকায় মুষলধারে বৃষ্টিপাত হয় এবং আবহাওয়া পরিষেবা বুধবার রাত পর্যন্ত তা স্থায়ী হবে বলে জানিয়েছিল।

ছবিতে লোকেদের দেখা যায় ডাল এবং দড়ি দিয়ে বন্যার্তদের পানি থেকে টেনে তুলতে। সানলিউরফা গভর্নরের কার্যালয় জানিয়েছে, সর্বশেষ এই বন্যা ওই অঞ্চলের একটি প্রধান হাসপাতালের নিচতলায় পর্যন্ত পৌঁছে গেছে।

আন্তর্জাতিক ডেস্ক/ এমএইচ-০২

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত