Saturday, April 27, 2024

চৌগাছা ব্র্যাকের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালন

শ্যামল দত্ত চৌগাছা থেকেঃ ব্র্যাক বিশ্বের সর্ববৃহৎ বেসরকারী উন্নয়ন সংস্থা হিসেবে ৫১ বছর ধরে নারীর অধিকার, জেন্ডার বৈষম্য দূরীকরণ, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নারীর অমিত সম্ভাবনা বিকাশে কাজ করছে। যার প্রয়োজন সবচাইতে বেশি, তার পাশে অগ্রাধিকার ভিত্তিতে দাঁড়ানোই ব্র্যাকের উন্নয়ন দর্শনের ভিত্তি। ব্র্যাক তার জন্মলগ্ন থেকে নারীকে সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন স্তরে সম্পৃক্ত করার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচির কার্যক্রম সমন্বিত করে বাংলাদেশের জাতীয় উন্নয়নে সরকারের বৃহৎ সহযোগী হিসেবে কাজ করছে। উন্নয়নের কেন্দ্রবিন্দুতে নারীকে বিবেচনায় নিয়ে ব্র্যাক বিভিন্ন উন্নয়ন। কার্যক্রম পরিচালিত হচ্ছে নারীর ক্ষমতায়নকে কেন্দ্র করেই।
“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ উপলক্ষ্যে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি ও সমন্বিত উন্নয়ন কর্মসূচি বুধবার (৮ মার্চ) দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।
ব্র্যাকের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবসে র্যালি শেষ করে উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভায় ভূমি সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট গুঞ্জন বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ড. অধ্যক মোস্তানিছুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান, মৎস্য অফিসার হরিদাস কুৃমার দেননাথ, যুব উন্নয়ন অফিসার সুভাষ চন্দ্র চক্রবর্তী, মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে সালমা আক্তার, ব্র্যাকের কর্মকর্তা কাকলী আক্তার।
আর কে-১১
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত