Friday, April 26, 2024

সবচেয়ে সফল হিন্দি সিনেমার তকমা পেল ‘পাঠান’

- Advertisement -

রাজা ফিরলেন রাজার বেশে। একের পর এক রেকর্ড গড়ছে বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। মুক্তির প্রথম দিনেই একাধিক বক্স অফিস রেকর্ড গড়ল ছবিটি। বাণিজ্য বিশ্লেষকদের কথামতোই ‘পাঠান’ তার জয়যাত্রা অব্যাহত রেখেছে। অতীতের সব নজির ভেঙে নয়া নজির গড়ল এই ছবি।

আনন্দবাজারের খবরে বলা হয়, হিন্দি চলচ্চিত্র দুনিয়ায় এই মুহূর্তে সব থেকে সফল ছবির তকমা পেয়েছে ‘পাঠান’। মাত্র ৩৭ দিনেই এ তকমা পেল চলচ্চিত্রটি। এত দিন সেই জায়গা ধরে রেখেছিল ‘বাহুবলী ২’। তাকে হারিয়ে সেরার শিরোপা পেল ‘পাঠান’।

এসএস রাজামৌলীর ‘বাহুবলী ২’ ছবির হিন্দি ভার্সন ব্যবসা করেছিল ৫১০.৯৯ কোটি টাকার। যদিও সামগ্রিকভাবে এই ছবি আয় করেছে হাজার কোটিরও বেশি টাকা। এ বার ‘বাহুবলী ২’-কে ছাপিয়ে গেল পাঠান। ভারতের অভ্যন্তরে এই ছবির আয় ৫২৮.২৯ কোটি টাকা। বিশ্বব্যাপী এই ছবির আয় ১০২৭ কোটি টাকা। শুধু ‘বাহুবলী ২’ নয়, ‘পাঠান’-এর প্রতিযোগিতা ছিল আরও দুটি ছবির সঙ্গে। আমির খানের ‘দঙ্গল’ এবং যশ অভিনীত ‘কেজিএফ ২’।

‘যশরাজ ফিল্মস’-এর স্পাই ইউনিভার্সের ‘পাঠান’ দিয়ে শুরু হলেও হিসেব মতো এটি এই সংস্থার চতুর্থ ছবি। এর আগে প্রযোজনা সংস্থা ‘এক থা টাইগার’, ‘ওয়ার’-এর মতো গুপ্তচরদের নিয়ে ছবি করেছেন। সেই তালিকায় নতুন সংযোজন ‘পাঠান’। আর তাতেই সকলকে পিছনে ফেলে বলিউডের সফলতম ছবির তকমা পেল এই ছবি।

অনলাইন ডেস্ক/আর কে-১০

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত