Friday, April 26, 2024

মোরেলগঞ্জে ফায়ার সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা

- Advertisement -

মোরেলগঞ্জ(বাগেরহাট) প্রতিনিধিঃ “দূর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি” এই প্রতিপাদ‍্যকে সামনে রেখে মঙ্গলবার (১৫ নভেম্বর) মোরেলগঞ্জ  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন করা হয়েছে ।

মঙ্গলবার (১৫ নভেম্বর) মোরেলগঞ্জ  ফায়ার সার্ভিস স্টেশনের আয়োজনে ফায়ার ম্যান মোঃনেওয়াজ মাহমুদ  নাহিদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় মোরেলগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ওয়্যারহাউজ ইন্সপেক্টর প্রবীর কুমার দেবনাথ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোরেলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুর রহমান, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হুমায়ূন কবির মোল্লা।

অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বক্তারা বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার কার্যক্রম পরিচালনা করে এবং সকল মানুষকে  সচেতন হওয়া সহ পরিবারের রান্না করা চুলার আগুন ও গ্যাস সিলিন্ডার ভালোভাবে বন্ধ করতে হবে, বিদ্যুতের লাইন চেক করতে হবে। কারণ অনেক সময় শর্টসার্কিট থেকেও বড় ধরনের আগুন লাগার ঘটনাসহ মানুষের প্রাণহানি ঘটতে পারে।

বক্তারা আরও বলেন,‘ফায়ার সার্ভিস আগের তুলনায় অনেক সক্ষমতা বাড়িয়েছে। মানুষের বিপদে আপদে ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসন সমন্বিতভাবে কাজ করে থাকে।

এ সময় ফায়ার সার্ভিসের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীদের অংশগ্রহণে মহড়া প্রদর্শিত হয়। মহড়ায় কর্মীরা অগ্নিনির্বাপণ যন্ত্র দিয়ে আগুন নেভানোর কৌশল, বিভিন্ন প্রাকৃতিক ও অনাকাঙ্খিত দুর্যোগ কিভাবে মোকাবিলা করার উপায় প্রদর্শন করে দেখানো হয়।

আর কে-১০

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত