Friday, April 26, 2024

শ্রদ্ধা আর ভালোবাসায় যশোরে তরিকুল ইসলামকে স্মরণ

- Advertisement -

শ্রদ্ধা আর ভালোবাসায় যশোরে বিএনপির স্থায়ী কমিটির প্রয়াত সদস্য ও মন্ত্রী তরিকুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার বর্ষীয়ান এই রাজনীতিকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের তিনদিনব্যাপী কর্মসূচির প্রথম দিন ছিল। কর্মসূচির মধ্যে ছিল কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, কোরআনখানি, কবর জিয়ারত, দোয়া মাহফিল, পোশাক ও খাবার বিতরণ। সকালে জেলা বিএনপি নেতৃবৃন্দ দলের খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে সাথে নিয়ে কারবালা কবরস্থানে গিয়ে তরিকুল ইসলামের কবর জিয়ারত করেন নেতৃবৃন্দ। কবর জিয়ারত শেষে অনিন্দ্য ইসলাম অমিত উপস্থিত নেতাকর্মীদের সাথে নিয়ে কারবালা মোড় এবং পৌর উদ্যানের প্রধান ফটকে নগর বিএনপির ৫ নম্বর ওয়ার্ড শাখার আয়োজনে দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ করেন।

জেলা বিএনপির কার্যালয়ে জাতীয়তাবাদী ওলামা দলের আয়োজনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে একইস্থানে জেলা মহিলাদলের আয়োজনে কোরআন শিক্ষার্থীদের মধ্যে বিছানাপত্রসহ শীতবস্ত্র বিতরণ করেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। এরপর জেলা মৎস্যজীবী দলের আয়োজনে কোরআন শিক্ষার্থীদের মধ্যে পোশাক বিতরণ করা হয়। পরে জেলা ছাত্রদলের আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়।

জেলা বিএনপি কার্যালয় থেকে অনিন্দ্য ইসলাম অমিত আর এন রোড যুবদলের আয়োজনে ঢাকা ব্যাংকের পাশে, ২ নম্বর ওয়ার্ড যুবদলের আয়োজনে খালধার রোডে, ৫ নম্বর ওয়ার্ড শাখার আয়োজনে বিমান বন্দর সড়কে,৬ নম্বর ওয়ার্ড শাখার আয়োজেনে রেলবাজার, ৭ নম্বর ওয়ার্ড বিএনপির আয়োজনে শংকরপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে, জেলা যুবদলের আয়োজনে শংকরপুর মহিলা মাদ্রাসার সামনে, উপশহর ইউনিয়ন বিএনপির আয়োজনে বি-ব্লক বাজারে, জেলা ছাত্রদলের আয়োজেনে কারবালা পীর নূর বোরহান শাহ হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এদিকে, জেলা কৃষকদল বিরামপুুর শামসুল উলুম কওমী মাদ্রাসায় কোরআনখানি ও দোয়া মাহফিলে আয়োজন করে। পরে মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে রান্না করা খাবার পরিবেশন করা হয়। চাঁচড়া ইউনিয়ন বিএনপির আয়োজনে ভাতুড়িয়া বাজারে দোয়া মাহফিল শেষে দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়। সদর উপজেলা প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ডে স্থানীয় বিএনপিও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে তরিকুল ইসলামের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এছাড়া, বাদ জুমা স্থানীয় বিএনপি নেতাকর্মী ও ব্যক্তিবর্গের আয়োজেন মসজিদে মসজিদে যশোর উন্নয়নের কারিগরের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী কর্মসূচিতে অংশ নেন, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য শহিদুজ্জামান বেল্টু, যশোর জেলা আহ্বায়ক কমিটির সদস্য গোলাম রেজা দুুলু, অ্যাড. মো. ইসহক, আব্দুস সালাম আজাদ, আনিছুর রহমান মুকুল, কাজী আজম, সিরাজুল ইসলাম, ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি অ্যাড. এম এ মজিদ, সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, নড়াইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, বিএনপি নেতা ও নড়াইল পৌরসভার সাবেক মেয়র জুলফিকার আলী জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মকবুল হোসেন, সিনিয়র সহসভাপতি শিকদার সালাউদ্দিন, জেলা মহিলা দলের সভানেত্রী রাশিদা রহমান, সাধারণ সম্পাদক ফেরদৌসী বেগম, জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদ, সাধারণ সম্পাদক আনসারুল হক রানা, জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক ইসমাইল হোসেন টেনিয়া, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মোস্তফা আমির ফয়সাল, সিনিয়র সহসভাপতি নির্মল কুমার বিট, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি, জেলা মৎস্যজীবী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান বাবলু, চাঁচড়া ইউনিয়ন বিএনপির সভাপতি রেজাউল করিম, সাধারণ সম্পাদক ফজলুল আলম প্রমুখ।

রাতদিন সংবাদ/আর কে-০৭

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত