Friday, April 26, 2024

যশোরের বিএনপির প্রয়াত নেতা তরিকুল ইসলাম এর স্মরণে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ

যশোরে শিক্ষা বান্ধব কর্মসূচির মধ্য দিয়ে শুরু হয়েছে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য ও মন্ত্রী তরিকুল ইসলামের ৪র্থ মৃত্যুবার্ষিকী পালনের কর্মসূচি। শুক্রবার (৪ নভেম্বর) বর্ষীয়ান এই রাজনীতিকের মৃত্যু বার্ষিকী হলেও বৃহস্পতিবার  থেকে মৃত্যু বার্ষিকী পালনের কর্মসূচি শুরু হয়েছে।
জেলা স্বেচ্ছাসেবক দলের আয়োজনে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ এবং সরকারি সিটি কলেজ ও পলিটেকনিকি কলেজ ছাত্রদলের আয়োজনে বৃক্ষ রোপণ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
জেলা বিএনপি কার্যালয়ের সামনে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বাইসাইকেল তুলে দেন বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত।
এ সময় প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন তরিকুল ইসলামের দর্শন,আদর্শ হচ্ছে আমাদের রাজনৈতিক শিক্ষা। তিনি নির্যাতন নিপীড়নের মধ্য দিয়েও কোন স্বৈর শাসক  কিংবা কোন অপশক্তির কাছে মাথা নত করেন নি। সকল অপশক্তি এবং দেশদ্রোহীর প্রতি ছিল তীব্র ঘৃণা। আমৃত্যু পর্যন্ত নির্যাতিত নিপীড়িত জনগণের জন্য রাজনীতি করে গেছেন।  যশোরে যত উন্নয়ন তার প্রতিটি কর্মযজ্ঞে তরিকুল ইসলামের হাতের ছোঁয়া রয়েছে।
তার রাজনৈতিক শিক্ষা,দর্শন ও আদর্শ বুকে ধারণ করে রাজপথে অবিচল থেকে বর্তমান ফ্যাসিস্ট কর্তৃত্ববাদী সরকারের কবল থেকে দেশ ও জনগণকে মুক্ত করতে হবে। জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে  এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, সদস্য অ্যাড.মো.ইসহক, আলহাজ্ব মিজানুর রহমান খাঁন প্রমুখ। এসয়ম উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য গোলাম রেজা দুলু, আব্দুস সবুর মন্ডল,আব্দুস সালাম আজাদ, এ কে শরফুদ্দৌলা ছোটলু, অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, কাজী আজম, নগর বিএনপির সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন,জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি নির্মল কুমার বিট,সাংগঠনিক সম্পাদক আলী হায়দার রানা,যুগ্ম-সম্পাদক রেজোয়ানুল ইসলাম খান রিয়েল, সদস্য সচিব সাইফুল বাশার সুজন, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শফিকুল ইসলাম, সদস্যস সচিব রাজু আহমেদ প্রমুখ।
বর্ষীয়ান রাজনীতিকে আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে প্রধান অতিথি উপস্থিত সকলকে সাথে নিয়ে শিক্ষার্থীদের হাতে বাই সাইকেল তুলে দেন। বাই সাইকেল পেয়ে প্রত্যন্ত অ লে এই শিক্ষার্থীরা আবেগ আপ্লুত হয়ে পড়েন। তারা বলেন স্কুলে যাতায়াতে পথে তাদের যে কষ্ট হত সেটি লাঘব করবে এই বাই সাইকেল।
এদিন সরকারি সিটি কলেজ ও পলিটেকনিক কলেজ ছাত্রদল নেতৃবৃন্দ নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসে বৃক্ষ রোপণ করেন। বাদ যোহর তরিকুল ইসলামের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পৃথক কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি, সাংগঠনিক সম্পাদক শাহ নেওয়াজ ইমরান, সিটি কলেজ ছাত্রদলের আহবায়ক মিজান চৌধুরী, সদস্যসচিব শাওন ইসলাম সবুজ,যুুগ্ম-আহ্বায়ক রকিব হাসান, পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রদলের আহ্বায়ক সাঈদুর রহমান, জেলা ছাত্রদলের প্রচার সম্পাদক রাজিবুল হক তুর্য্য,আইন সম্পাদক জুবায়ের রহমান মারুফ প্রমুখ।
রাতদিন সংবাদ/আর কে-১৩
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত