Friday, April 26, 2024

যশোরে জেলা আইন শৃংখলা কমিটির মিটিং অনুষ্ঠিত

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক: যশোরে সারের কোন সংকট নেই। কোন ব্যবসায়ী যদি স্যারের সংকট সৃষ্টি করে তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। যশোর জেলায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রতিমা তৈরি থেকে শুরু করে পূজা শেষ হওয়া পর্যন্ত সবাইকে সতর্ক থাকতে হবে। প্রতিটি পূজা মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা প্রয়োজন। কোন অপরাধ সংঘটিত হলে অপরাধীদের চিহিৃত করা যাবে। শহরে অপরাধ ঘটলে যাতে সহজেই অপরাধীকে চিহিৃত করা যায়, এজন্য ব্যবসায়েিদর সিসি ক্যামেরা স্বচল করার উদ্যোগ নেয়া হবে। শহরে অতিরিক্ত ইজিবাইকের কারনে যানজট সৃষ্টি হচ্ছে। এটা নিয়ন্ত্রণ করা ট্রাফিক পুলিশের পক্ষে কষ্টকর হয়ে পড়েছে। এ বিষয় নিয়ে পৌরমেয়রের সাথে আলোচনা করা হবে।

যশোর জেলা প্রশাসনের উদ্যোগে রোববার সকালে কালেক্টরেট সভা কক্ষ অমিত্রা কক্ষে অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা সভায় এসব বিষয়ে আলোচনা হয়েছে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেছেন কোন ব্যবসায়ী যদি স্যারের সংকট সৃষ্টি করে। তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রতিমা তৈরি থেকে শুরু করে পূজা শেষ হওয়া পর্যন্ত সবাইকে সতর্ক থাকতে হবে। প্রতিটি পূজা মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা প্রয়োজন । সেখানে কোন অপরাধ সংঘটিত হলে অপরাধীদের চিহিৃত করা যাবে। যশোরে সারের কোন সংকট নেই।

পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেছেন শহরে ফুটপাত বেদখল ও বেশি ইজিবাইকের কারনে শহরে যানজট সৃষ্টি হচ্ছে। এ সমস্যা সমাধানে মেয়রের সাথে আলোচনায় বসে সমাধানের চেষ্টা করা হবে। দুর্নীতি প্রতিরোধে জেলা কমিটির সভাপতি মিজানুর রহমান বলেছেন, শহরে অপরাধ দমনে সিসি ক্যামেরার উপর গুরুত্ব দিতে হবে। জেলা শিক্ষা অফিসার একেএম গোলাম আযম বলেছেন, এসএসসি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ঝিকরগাছা পৌরমেয়র আনোয়ার জামাল পাশা বলেছেন ঝিকরগাছায় রাস্তা দিয়ে দ্রুত পরিবহণ চলাচলের কারনে পথচারীদের রাস্তা পারাপার ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করতে হবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন র‌্যাবের উপসহকারী পরিচালক আব্দুর রাজ্জাক, বিজিবির সহকারী পরিচালক মাসুদ রানা, ডেপুটি সিভিল সার্জন ডাক্তার নাজমুস সাদিক, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট কাজী সায়েমুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, শার্শা উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, মনিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, রাইটসের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক, সদরের নতুন হাট পাবলিক কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন ও ছাতিয়ানতলা ইউনাইটেড কলেজের প্রভাষক মিজানুর রহমান প্রমুখ।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত