Saturday, April 27, 2024

যশোরে ষড়যন্ত্রমুলক মামলা দিয়ে হয়রানীর অভিযোগ পুলিশ ইন্সপেক্টরের বিরুদ্ধে

- Advertisement -

যশোরে মিথ্যা অভিযোগ এনে ষড়যন্ত্রমুলক মামলা দায়েরের অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১২ টায় প্রেসক্লাব যশোরে এ সংবাদ সম্মেলন করেন মাদকাসক্তি নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রের সাবেক পরিচালক ও ডেন্টিস্ট পয়েন্টের পরিচালক পূর্ববারান্দীপাড়ার বাসিন্দা মাসুম কবীর। তার দাবি এর নেপথ্যে রয়েছেন চাঁচড়া পুলিশ ফাঁড়ির সাবেক ইনচার্জ ইন্সপেক্টর রোকিবুজ্জামান। তার নির্দেশেই গত  ১২ আগষ্ট কোতোয়ালি থানায় একটি প্রতারণা মামলা করেন মিহির নামের এক ব্যক্তি। মিহিরকে চেনেন না মাসুম। পরে পুলিশ তাকে আটক করে আদালতে সোপর্দ করে। ইন্সপেক্টর রোকিবুজ্জামান বর্তমানে খুলনাতে কর্মরত।
সংবাদ সম্মেলনে মাসুম বলেন, ২০২১ সালের ২২ মে মাদকাসক্তি নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রে মাহাফুজুর রহমান নামের এক রোগীকে পিটিয়ে হত্যা করে অন্য রোগীরা। ঘটনার তদন্ত করেছিলেন ওসি রোকিবুজ্জামান। এ ঘটনার সিসি ফুটেজ দেখে অপরাধীরা সনাক্ত হয়। তাদেরকে আটকও করা হয়। এরপর ওই মামলায় মাসুম কবীরকে জড়ানোর ভয় দেখিয়ে ১০ লাখ টাকা দাবি করেন ওসি রোকিবুজ্জামান। টাকা না দেয়ায় আটক আসামিদের মারপিট করে তাদের মুখ দিয়ে মাসুম কবীরের নাম বলানোর চেষ্টা করেন। এক পর্যায় তাকে ওই হত্যা মামলার আসামি করা হয়। তিনি জেলথেকে জামিনে বের হয়ে এ বিষয়ে দুদকে অভিযোগ ও আদালতে মামলা করেন। এরপর ওই মামলা তুলে নিতে নানা ধরণের ভয়ভীতি দেন। মামলা তুলে না নিলে আরও মামলা দিয়ে হয়রানীর ভয় দেখান। এক পর্যায় এ বিষয়ে তিনি পুলিশ সদর দপ্তর ও ডিআইজি খুলনা রেঞ্জ বরাবর লিখিত অভিযোগ দেন। মাসুম কবীর দাবি করেন, এর জেরেই গত ১২ আগষ্ট তার বিরুদ্ধে মিহির মিত্র নামের একজন কোতোয়ালি  থানায় একটি ষড়যন্ত্রমুলক মামলা দায়ের করেন। ওই মামলায় তাকে আটক করা হয়। যার নেপথ্যে রয়েছেন সাবেক ওসি রোকিবুজ্জামান। সংবাদ সম্মেলনে মাসুম কবীরের স্ত্রী ফারজানা ইয়াসমিন ও দুই শিশু সন্তান উপস্থিত ছিলেন।
এ বিষয়ে মামলার বাদী মিহির মিত্র জানান, তার এক স্বজনকে মাদক নিরাময় কেন্দ্রে ভর্তির জন্য ২০২১ সালের ২২ মে ৩০ হাজার টাকা নেন মাসুম কবীর। কিন্তু হত্যার ঘটনার পর আর ভর্তি করা হয়নি বন্ধ হয়ে যায় ওই কেন্দ্র। পরে ওই টাকা ফেরত চাইলে নানা ভাবে ঘুরাতে থাকে। বাধ্য হয়ে তিনি মামলা করেন।
এ বিষয়ে ওসি রোকিবুজ্জামান মোবাইল ফোনে জানান, একটি হত্যা মামলার চার্জশিট ভুক্ত আসামি ওই মাসুম কবীর। তার হুকুমেই রোগীকে হত্যা করা হয়েছিলো। যা অপর আসামি ও সাক্ষীদের দেয়া জবানবন্দিতে উঠে এসেছে। হত্যা মামলাটি ভিন্ন খ্যাতে নিতেই এ ধরণের অপপ্রচার চালাচ্ছে মাসুম। এছাড়া তিনি যশোর থেকে বদলি হয়ে অনত্র কাজ করছেন। মাসুমের বিরুদ্ধে কি মামলা হয়েছে সে বিষয়ে তার জানা নেই।

রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত