Saturday, April 27, 2024

কোরিয়ান সিনেমা ‘সী ফগে’র অনুকরণে নির্মাণ করা হয়েছে ‘হাওয়া’, : অভিযোগ অস্বীকার নির্মাতার

- Advertisement -

মুক্তির আগে থেকেই নির্মাতা ও অভিনয়শিল্পীরা বলে আসছিলেন শতভাগ মৌলিক গল্পে নির্মিত ‘হাওয়া’ সিনেমা। প্রেক্ষাগৃহে আসার দুই দিন না যেতেই শোনা যাচ্ছে, এ ‘হাওয়া’ নকল।

কোরিয়ান সিনেমা ‘সী ফগে’র অনুকরণে নির্মাণ করা হয়েছে এটি। এমন দাবি তুলেছেন সমালোচনাকারীদের একটি অংশ। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেদের মতো করে পোস্ট দিচ্ছেন অনেকেই।

‘হাওয়া’র নির্মাতা মেজবাউর রহমান সুমন এই অভিযোগ অস্বীকার করেছেন। সিনেমাটিকে সম্পূর্ণ মৌলিক গল্পের বলে দাবি করেন তিনি। চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তিনি বলেন, ‘সিনেমা দু’টির শুটিং সাগরে হয়েছে বলে অনেকে হয়ত এরকম ভাবছেন। সাগরে দৃশ্যধারণ করা হলেই তো আর সিনেমা এক হয় না।’

প্রসঙ্গত, গত ২৯ জুলাই মুক্তি পেয়েছে আলোচিত সিনেমা ‘হাওয়া’। মুক্তির আগে থেকেই সিনেমা হলগুলোর টিকিট বিক্রি হয়ে যায়। সিনেমাটি নিয়ে দর্শকদের উন্মাদনা ছিল দেখার মতো। অনেকেই মনে করছেন এই সিনেমা দিয়েই হয়তো বাংলা চলচ্চিত্রের সুদিন ফিরে আসবে।

মূলত, মাঝসমুদ্রে ঘটনাচক্রে গন্তব্যহীন হয়ে পড়া মাছ ধরার একটি ট্রলারের আট মাঝি এবং রহস্যময় এক বেদেনীকে ঘিরেই ‘হাওয়া’ সিনেমার গল্প। সিনেমাটিতে অভিনয় করেছেন চঞ্চল চোধুরী, শরিফুল রাজ, নাজিফা তুষি, সোহেল মন্ডলের মতো অভিনেতারা।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত