Saturday, May 4, 2024

হৈবতপুরে কৃষকের ২৫ শতক পটল ক্ষেত পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

- Advertisement -

চুড়ামনকাটি (যশোর) প্রতিনিধিঃ যশোর সদর উপজেলার হৈবতপুর ইউনিয়নের উত্তর ললিতাদাহ গ্রামের এক কৃষকের ২৫ শতক ধরন্ত পটল ক্ষেতে ঘাস পোড়া তেল স্প্রে করে মেরে দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার ২১ মার্চ গভীর রাতে এ ঘটনা ঘটে। এতে প্রায় দু’লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে ঐ কৃষকের।

জানা গেছে,উত্তর ললিতাদাহ গ্রামের কৃষক আজিজুর রহমান ছোট হৈবতপুর গ্রামের মাঠে ২৫ শতক পটল চাষ করেন। বর্তমানে পটল পুরোদমে ধরা শুরু করেছে। সোমবার গভীর রাতে কে বা কারা রাতের আঁধারে পটল ক্ষেতে ঘাস মারা ওষুধ স্প্রে করে পুড়িয়ে দিয়েছে।

আজিজুর রহমান জানান, মঙ্গলবার দুপুরে তিনি ক্ষেতে গিয়ে দেখেন তার পুরো ক্ষেতের পটল গাছ মরে গেছে। তিনি অভিযোগ করে বলেন ছাগলে মুশুড়ি ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে একই গ্রামের আব্দুলের সাথে তার দ্বন্দ চলে আসছিলো। আব্দুল এলাকায় বহু লোকের সামনে আজিজুর রহমানকে ক্ষতি সাধনের হুমকিও দেয়। আজিজুরের ধারনা আব্দুলই তার এই পটল ক্ষেত পুড়িয়ে দিতে পারে। গ্রামের সাবেক মেম্বর ইব্রাহিম হোসেন ও এই দ্বন্দের কথা স্বাক্ষীর করেন।এ বিষয়ে আব্দুলের নিকট জানতে চাইলে তিনি কিছুই জানেন না বলে দাবি করেন। তাতে ষড়যন্ত্র মূলকভাবে ফাঁসানো হচ্ছে বলে তিনি দাবি করেন।

এ বিষয়ে সাজিয়ালী পুলিশ ফাঁড়ির ইনর্চাজ এস আই ওয়াসিম আকরাম বলেন, এ ঘটনায় এখনো কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে ভুক্তভোগী কৃষক আজিজুর রহমান যশোর কোতয়ালী মডেল থানায় লিখিত অভিযোগ করবেন বলে জানান।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত