Monday, April 29, 2024

খুলনার ভয়াবহ অগ্নিকাণ্ড

- Advertisement -
খুলনা শপিং কমপ্লেক্স লাগোয়া রহিমা কমপ্লেক্সে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিসের টুটপাড়া ও বয়রা সদর স্টেশনের ৮টি টিম আধা ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে জানা যায়, রহিমা কমপ্লেক্সের তৃতীয় তলার একটি অনলাইন ভিত্তিক পণ্য বেচাকেনার দোকান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।
ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনা শুনে দ্রুত মার্কেটে আসেন। আগুনের সংবাদ পেয়ে মার্কেটের সব দোকান বন্ধ করে দেওয়া হয়। এ সময় লোকজন আতঙ্কিত হয়ে ছোটাছুটি করতে থাকেন।
জানা যায়, ওই দোকান থেকে ধোঁয়া বের হতে দেখে পাশের দোকানের এক কর্মচারী চিৎকার করে। পরে ওই মার্কেটের কয়েকজন সদস্য মিলে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। তারা ওই দোকান ঘরের তালাও ভেঙ্গে ফেলেন। তাদের চেষ্টা ব্যর্থ হওয়ার পর ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।
রহিমা কমপ্লেক্সের এক অংশের মালিক চতুর্থ তলার এ হোসেন এন্টারপ্রাইজের ম্যানেজিং ডিরেক্টর শেখ মেরাজ হোসেন বাংলানিউজকে বলেন, তিন তলায় একটি ই কমার্সের দোকান ছিল। সেখান থেকে আগুনের সূত্রপাত ঘটে। চতুর্থ তলার আমার ৫টি অফিস। অফিসের সব পুড়ে গেছে।
অফিসের মধ্যে থাকা চেয়ার, টেবিল, কম্পিউটার, এসি, প্রিন্টার, ফটোকপি মেশিন, আগুন নেভানোর ইলেক্ট্রনিক মেশিন, পেপার, বই, ব্যাংকের চেক বই, গোডাউনের থাকা টিভি, কম্পিউটার, সিসি ক্যামেরা, যন্ত্রপাতি, অফিসিয়াল যন্ত্রপাতি, গুরুত্বপূর্ণ ডকুমেন্ট, কাগজপত্র, ট্যাভেল এজেন্সির বিভিন্ন কাগজপত্র । তৃতীয় ও চতুর্থতলায় ১২-১৩টি দোকান ও শোরুম রয়েছে। তৃতীয় তলায় মোবাইল, কাপড়ের শো রুম এবং একটি ই-কমার্সের দোকান ছিল।
খুলনা ফায়ার সার্ভিস খুলনার সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান বলেন, আগুনের তীব্রতা অনেক ছিল। ঘটনাস্থলে যাওয়ার রাস্তা অনেক সরু হওয়ায় আগুনের কাছে পৌঁছাতে কষ্ট হয়। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আধাঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়।
অনলাইন ডেস্ক

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত