Saturday, April 27, 2024

যশোর আইনজীবী সমিতিকে হেয় করছেন টাউট ইদ্রিস

আদালত চত্বর থেকে বিতাড়িত টাউট ইদ্রিস আলম এবার একটি সাপ্তাহিক পত্রিকাকে ঢাল হিসেবে ব্যবহার করে তার সিন্ডিকেট সক্রিয় রেখেছেন। আদালত চত্বরে প্রবেশে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ওই পত্রিকার আইডি কার্ড ঝুলিয়ে আদালত চত্বরেই নিয়মিত ঘোরাঘুরি করছেন। এমনকি ওই সাপ্তাহিক পত্রিকায় জেলা আইনজীবী সমিতির সিদ্ধান্তকে  হেয় করে সংবাদ ছেপে নিজেকে নির্দোষ প্রমাণের অপচেষ্টা করছেন। কেবল তাই না, ওই পত্রিকায় নিজের ছবি দিয়ে বিশাল আকারের বিজ্ঞাপন প্রকাশ করে নিজেকে ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক পরিচয় দিচ্ছেন। অথচ তিনি আওয়ামী লীগের কোনো পদেই নেই। নিজ এলাকায়ও রয়েছে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ। নিজেকে কখনো সাংবাদিক, কখনো আইনজীবী আবার কখনো আওয়ামী লীগ নেতা পরিচয় দিয়ে তিনি এলাকার লোকজনের সাথে প্রতারণা করেন। বিভিন্ন বিরোধ মেটানোর নামে হাতিয়ে নেন টাকা। না দিলে পুলিশের  ভয় দেখান বলে অভিযোগ রয়েছে।
প্রতারণা ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে জেলা আইনজীবী সমিতি টাউট ইদ্রিসকে বরখাস্ত করে তার পরিচয়পত্র জব্দ করে। একইসাথে তার আখড়া জেলা আইনজীবী সমিতির তৃতীয়তলা থেকে তাকে বিতাড়িত করা হয়। তারপরও সমিতির সিদ্ধান্ত মানছেন না তিনি। প্রতিদিনই ইদ্রিস আদালত চত্বরে আসছেন। বসছেন জেলা আইনজীবী সমিতির ২ নম্বর ভবনের তৃতীয়তলার ৬ নম্বর রুমে।
এ বিষয়ে রামনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোসলেম উদ্দিন জানান, তার ইউনিয়নে আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন। অথচ ইদ্রিস এ পদে রয়েছেন বলে প্রচারের মাধ্যমে প্রতারণা করছেন। এ কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।
ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফসিয়ার রহমান বলেন, ইদ্রিস আওয়ামী লীগের কেউই না। তার বিরুদ্ধে এলাকায় অভিযোগের শেষ নেই। সতীঘাটায় ইদ্রিস একটি অফিস খুলে বসেছেন বলে জানান তিনি। এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সভাপতি কাজী ফরিদুল ইসলাম জানান, ইদ্রিস জেলা আইনজীবী সমিতির সিদ্ধান্তকে তাচ্ছিল্য করে সমিতিকে ছোট করেছেন। সমিতির আগামী নির্বাহী কমিটির সভায় বিষয়টি উত্থাপন করে ইদ্রিসসহ সংশ্লিষ্ট পত্রিকার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
রাতদিন সংবাদ
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত