Friday, May 10, 2024

ঝিকরগাছার দুইটি বাজারে অভিযান চালিয়ে সাড়ে ১৬ হাজার টাকা জরিমানা আদায়

- Advertisement -

যশোরের ভোক্তা অধিকার সংরক্ষন অধিদফতর ঝিকরগাছার ছুটিপুর ও মুহাম্মদপুর বাজারের ৭টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে সাড়ে ১৬ হাজার টাকা জরিমানা করেছে। বেকারির পণ্যে ক্ষতিকর রাসনিক মিশ্রন, মেয়াদোর্ত্তীণ পণ্য, ফিজিশিয়ান শ্যাম্পল বিক্রির জন্য রাখা ও মূল্য তালিকা না থাকায় মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়। বুধবার পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকারের সহকারি পরিচালক ওয়ালিদ বিন হাবিব।
সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ১০ টার দিকে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদফতর ঝিকরগাছার মুহাম্মদপুর বাজারের তাজা ফুডের কারখানায় অভিযান চালায়। এ সময় বেকারি পণ্যে ক্ষতিকর রাসয়নিক মিশ্রনের অপরাধে মামলা দিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এর আগে ছুটিপুর বাজারের ভাই ভাই হোটেল, ফেসাম হোটেল, হামিদ স্টোর, নুর আলম স্টোর, ভাইভাই বানিজ্যলয় ও কোহিনুর মেডিকেলে অভিযান চালায়।
এ সময় মূল্য তালিকা না থাকা, মেয়াদোর্ত্তীণ ও ফিজিসিয়ান শ্যাম্পল বিক্রির উদ্যেশে সংরক্ষন, নোংরা পরিবেশে খাবার বিক্রির অপরাধে মামলা দিয়ে ১১ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়।
অভিযানকালে ব্যবসায়ীদের মূল্য তালিকা টানানো ও হালনাগাদকরন, নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয় এবং ক্রয় রশিদ সংরক্ষণ করাসহ আবশ্যিকভাবে মাস্ক পরিধান করে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করার নির্দেশনা দেয়া হয়। অভিযানকালে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিশেষ প্রতিনিধি

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত