Saturday, April 27, 2024

ঝিকরগাছায় ১০১৮ লিটার সয়াবিন তেল মজুত রাখায় জরিমানা

- Advertisement -

যশোরের ঝিকরগাছায় বেশি দামে বিক্রির আশায় মজুত রাখা ১০১৮ লিটার সয়াবিন তেল উদ্ধার হয়েছে। এ ঘটনায় স্থানীয় সন্তোষ ট্রেডার্সের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবি উপস্থিত ছিলেন। একই সময় অন্যান্য দু’টি দোকানকে আরও ২৩ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১০ মে) ঝিকরগাছার আদ-দ্বীন রোড, বড় মসজিদ রোড ও বাজারে উপজেলা প্রশাসন, এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর জেলা কার্যালয় অভিযান পরিচালনা করে। অভিযানে সন্তোষ ট্রেডার্সে ১০১৮ লিটার বোতলজাত সয়াবিন তেল মজুত করে রাখার সন্ধান পাওয়া যায়। যা এক ও পাঁচ লিটারের বোতল ছিল। এক লিটার বোতলের গায়ে ১৬০ ও পাঁচ লিটার বোতলের গায়ে ৭৬০ টাকা মূল্য লেখা ছিল। বেশি দামে বিক্রির উদ্দেশ্যে এই তেল মজুত করা হয়। এই অপরাধে ২০ হাজার) টাকা জরিমানা করেন ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জনাব মাহবুবুল হক। এসময় মজুতকৃত সয়াবিন তেল তৎক্ষনাৎ বিক্রি করার নির্দেশনা দেয়া ও ব্যবস্থা করা হয়।

একইদিন বোতলজাত তেল খুলে খোলা তেল হিসেবে বিক্রি করার অপরাধে বড় মসজিদ রোডের আলম স্টোরকে ২০ হাজার এবং মেয়াদ উত্তীর্ণ প্যাকেট গুঁড়া মশলা, ক্রিম ও বিভিন্ন প্রসাধনী বিক্রির অপরাধে বাপ্পী স্টোরকে তিন হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল হক ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত