Friday, April 26, 2024

মেসির ফেরার রাতে রামোসের প্রথম গোল, পিএসজির দাপুটে জয়

- Advertisement -

লিওনেল মেসি সেই গেল ডিসেম্বরে খেলেছেন শেষ ম্যাচটা। গত ২২ ডিসেম্বরের পর থেকে ছুটি, করোনায় আক্রান্ত হওয়া, তার থেকে ফেরার লড়াই… সব মিলিয়ে মাঠে আর নামা হয়নি। অবশেষে মেসির অপেক্ষা শেষ হলো আজ রাতে। পিএসজির জার্সি গায়ে আবারও মাঠে ফিরলেন তিনি।

দ্বিতীয়ার্ধে মেসির মাঠে নামার আগেই অবশ্য জয়টা নিশ্চিত হয়ে গিয়েছিল পিএসজির। তবে মেসির ফেরার রাতে শিরোনামটা কেড়ে নিয়েছেন সার্জিও রামোস। পিএসজিতে যোগ দেওয়ার পর প্রথম গোলের দেখাটা যে পেয়ে গেছেন তিনি! তাতেই ফরাসি জায়ান্টরা রেঁসের বিপক্ষে পেয়েছে ৪-০ গোলের বিশাল এক জয়।

চোটের কারণে আগে থেকেই একাদশে নেই নেইমার। তবে তাদের দুজনের অভাব পিএসজিকে বুঝতেই দেয়নি দলটির আক্রমণভাগ। শুরু থেকে আক্রমণে ব্যতিব্যস্ত রাখছিলেন রেঁস রক্ষণভাগকে। তবে প্রথম গোলের জন্য অবশ্য ৪৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে পিএসজিকে। মাউরো ইকার্দির শট রেঁস রক্ষণ রুখে দিলেও মার্কো ভেরাত্তির ফিরতি চেষ্টা আর ফেরাতে পারেনি দলটি, এক গোলে এগিয়ে বিরতিতে যায় সফরকারী পিএসজি।

মেসি অবশ্য ভেরাত্তির গোলের সময়েই গা গরম করা শুরু করে দিয়েছিলেন, তখন প্রতিপক্ষ সমর্থকরাও বিপুল হর্ষধ্বনিতে বরণ করে নেয় তাকে। বিরতির আগে আর নামা হয়নি তার, নামা হলো ম্যাচের ৬৩ মিনিটে, আনহেল ডি মারিয়ার বদলি হয়ে। তবে তার আগেই পিএসজি এগিয়ে গিয়েছিল দুই গোলে।

দলটির দ্বিতীয় গোলটিতেও অভাগাই রয়ে যান ইকার্দি, কর্নার থেকে তার হেড রেঁস রক্ষণ গোললাইন থেকে ফেরালেও ফিরতি চেষ্টায় রামোসকে আর আটকাতে পারেনি দলটি। তাতেই পিএসজিতে যোগ দেওয়ার পর প্রথম গোলের দেখা পেয়ে যান রামোস।

এর মিনিট সাতেক পর চতুর্থ গোলের দেখাও পেয়ে যায় পিএসজি। এবারও গোলের যোগানটা এলো বাঁ পাশ থেকেই। এমবাপের বাড়ানো বলে দারুণ এক শটে গোল করে বসেন দানিলো পেরেইরা। তাতেই ৪-০ গোল নিয়ে মাঠ ছাড়ে ফরাসি জায়ান্টরা।

এই জয়ের পর ২২ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের শীর্ষে আছে পিএসজি। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী নিস সমান ম্যাচে অর্জন করেছে ৪২ পয়েন্ট। নিজেদের পরবর্তী ম্যাচে সেই নিসেরই মুখোমুখি হবে দলটি। ফরাসি কাপের ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১ ফেব্রুয়ারি।

অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত