Monday, April 29, 2024

ঢাকা আদালত থেকে দুই জঙ্গি ছিনতাই এর ঘটনায় বেনাপোল সীমান্তে সতর্কতা জারী

মোঃ মাসুদুর রহমান শেখ বেনাপোলঃঢাকা আদালত থেকে ছিনিয়ে নেওয়া মৃত্যু দন্ড প্রাপ্ত দুই জঙ্গী যাতে কোন ভাবে ভারতে পালাতে না পারে বেনাপোল সীমান্তের বর্ডার গার্ড বিজিবি,ইমিগ্রেশন ও পোর্টথানা পুলিশের সর্বচ্চ সতর্কতা জারী করা হয়েছে। স্বরাস্ট্র মন্ত্রণালয় রেড অ্যালার্ট জারির নির্দেশ পাওয়ার সাথে সাথে  সর্তকতা বাড়ায় সরকারের আইন প্রয়োগকারী নিরাপত্তা সংস্থ্যাগুলো।
রোববার  দুপুর থেকে  বাড়তি  এ সতর্কতা নেওয়া হয় সীমান্তে। বেনাপোল ইমিগ্রেশন ওসি আবুল কালাম আজাদ জানান, পালিয়ে যাওয়া অপরাধীরা যাতে কোন ভাবে ইমিগ্রেশন অতিক্রম করতে না পারে ছবির সাথে পাসপোর্টধারীর চেহারা  ভালভাবে মিলিয়ে পরীক্ষা,নিরিক্ষা করে ভারত ভ্রমনে অনুমতি দেওয়া হচ্ছে। এছাড়া প্রত্যেক পুলিশ সদস্যকে নিয়ে বৈঠকে পরামর্শ দেওয়া হয়েছে।
বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূইয়া জানান, রেড অ্যালার্ট এর বিষয়টির সত্যতা স্বীকার করে জানান, দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দেশব্যাপী এলার্ট জারি করেছে স্বরাস্ট্র মন্ত্রণালয়। নির্দেশ আসার পর পরই গোটা ইমিগ্রেশন এলাকায় ব্যাপক সতর্কতা নেওয়া হয়েছে। সীমান্তের বিভিন্ন পয়েন্টে টহল বৃদ্ধি করা হয়েছে। পাশাপাশি সাদা পোষাকে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে।
২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল তানভির রহমান জানান, অপরাধীকে ধরতে   সরকারের অনান্য নিরাপত্তা সংস্থ্যা পাশাপাশি বর্ডার গার্ড বিজিবিও সর্বচ্চ  সর্তক অবস্থানে  রয়েছে।
এর আগে রোববার দুপুরে  দিকে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা।
ছিনিয়ে নেওয়া দুই আসামি হলেন মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল। শামীমের বাড়ি সুনামগঞ্জের ছাতকের মাধবপুর গ্রামে। সোহেলের বাড়ি লালমনিরহাটের আদিতমারীর ভেটোশ্বর গ্রামে।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত