Saturday, May 4, 2024

গ্রেফতারি পরোয়ানার ৬বছর পর উপজেলা চেয়ারম্যান গ্রেফতার

- Advertisement -

আজমিরীগঞ্জ:-

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মর্তুজা হাসানকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেন আজমিরীগঞ্জ থানার ওসি ডালিম আহমেদ।

তিনি জানান, সোমবার রাতে ডিবি ও আজমিরীগঞ্জ থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে হবিগঞ্জ শহরের চিড়াকান্দি এলাকার বাসা থেকে মর্তুজা হাসানকে গ্রেফতার করে। বর্তমানে তাকে ডিবি কার্যালয়ে রাখা হয়েছে।

পুলিশ সূত্র জানিয়েছে, উপজেলার পশ্চিমভাগ গ্রামে মৃত ইউনুছ সর্দারের ছেলে ও উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসানের বিরুদ্ধে ২০১৭ সালে করা এক মামলায় জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ২০১৮ সালের আগস্টে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ছয় বছর পর সেই পরোয়ানায় চেয়ারম্যানকে গ্রেফতার করা হলো।

মামলার বাদী অলিউর রহমান দাবি করেন, ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে পশ্চিমভাগ বাজারে গণ্ডগোল হয়। তখন বর্তমান উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসানের নির্দেশে লোকজন দেশীয় অস্ত্র নিয়ে তাকে প্রাণে হত্যার উদ্দেশে হামলা চালায়। এ সময় তার ফুফাতো ভাই এগিয়ে এলে তাকে মারধর করে আহত করে। এ বিষয়ে আজমিরীগঞ্জ থানায় একটি মামলা হয়। এর পরিপ্রেক্ষিতে আদালত ২০১৮ সালে করা মামলায় ওয়ারেন্ট ইস্যু করেন। তবে এতদিন চেয়ারম্যানের বিরুদ্ধে ওয়ারেন্টভুক্ত হলেও কোনও ব্যবস্থা নেয়নি প্রশাসন।

তিনি আরও জানান, চেয়ারম্যান নির্বাচিত হয়ে তিনি প্রকাশ্যে প্রশাসনের সঙ্গে সভা-সমাবেশ করেন। ওয়ারেন্টভুক্ত হয়েও নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন। এতে আমরা নিরাপত্তাহীনতায় রয়েছি। অবশেষে উপজেলা চেয়ারম্যানের গ্রেফতারের খবরে কিছুটা স্বস্তি বিরাজ করছে।

অনলাইন ডেস্ক-জয়

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত