Saturday, May 4, 2024

কারিগরি শিক্ষা বোর্ডের সনদ জালিয়াতির ঘটনায় সদ্য সাবেক চেয়ারম্যান ডিবি কার্যালয়ে

- Advertisement -

ঢাকা মেট্রোপলিটন:-

কারিগরি শিক্ষা বোর্ডের সনদ জালিয়াতির ঘটনায় প্রতিষ্ঠানটির সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খানকে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। তলব পেয়ে মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে ব্যক্তিগত গাড়িতে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে পৌঁছান তিনি। ডিবি কার্যালয় সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সনদ বাণিজ্যে আলী আকবর খানের স্ত্রী সেহেলা পারভীন গ্রেফতার হওয়ার পর সদ্য সাবেক চেয়ারম্যানের সম্পৃক্ততার বিষয়টি সামনে আসে। এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি। সংস্থাটির কর্মকর্তারা বলছেন, সনদ বাণিজ্যে আকবর আলী খানের সম্পৃক্ততা পাওয়া গেলে, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে হাজার হাজার সনদ বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে গ্রেফতার হয়েছেন কারিগরি শিক্ষাবোর্ডের সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খানের স্ত্রী। এরপর চেয়ারম্যান পদ থেকে আকবর খানকে ওএসডি করা হয়।

গত ১ এপ্রিল কারিগরি শিক্ষাবোর্ডের সনদ জালিয়াতির অভিযোগে প্রথমে গ্রেফতার হন সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী এ কে এম শামসুজ্জামান। তাকে জিজ্ঞাসাবাদে একে একে উঠে আসে এ জালিয়াতির সঙ্গে জড়িত বোর্ড সংশ্লিষ্ট অনেক ছোট-বড় কর্মকর্তা ও দেশের কয়েকটি কারিগরি স্কুল ও কজেলের প্রধান আর অধ্যক্ষদের নাম।

সবশেষ গত শনিবার শামসুজ্জামানকে জিজ্ঞাসাবাদের পরে গ্রেফতার করা হয় বোর্ড চেয়ারম্যানের স্ত্রী শেহেলা পারভীনকে। তাকে গ্রেফতারের পরদিন রবিবার চেয়ারম্যানকে ওএসডি করে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

অনলাইন ডেস্ক-জয়

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত