Saturday, May 4, 2024

বাঘারপাড়ায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের বিদায় অনুষ্ঠান ও বিজ্ঞান ভাবনা বইয়ের মোড়ক উন্মোচন

- Advertisement -

আজম খান, বাঘারপাড়া (যশোর) : যশোরের বাঘারপাড়ায় একই সঙ্গে মাধ্যমিক শিক্ষা অফিসার এ এস এম জিল্লুর রশীদ এর বিদায় অনুষ্ঠান ও শিক্ষা যুব ফোরামের আয়োজনে বিজ্ঞান ভাবনা বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে প্রথমে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ এস এম জিল্লুর রশীদ এর বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সংক্রান্ত বিষয়ের সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক অফিসের সহকারি শিক্ষা অফিসার মামুন উদ্দিন আল আজাদ।

বিদায় সংক্রান্ত আলোচনায় অংশ নেন বাঘারপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ সহ শিক্ষা অফিসের কর্মকর্তাবৃন্দ। আলোচনায় উঠে আসে মাধ্যমিক শিক্ষা অফিসার এ এস এম জিল্লুর রশীদ সাহেবের দুই মেয়াদের মহৎ কর্মযজ্ঞ বিষয়ে। বিশেষ করে তার স্কুল পরিদর্শন সংক্রান্ত ভূমিকা ছিল অসম্ভব ভালো। উল্লেখ্য যে তিনি যশোরের কেশবপুর উপজেলায় বদলী হওয়ার কারণে আজকের এ বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বাঘারপাড়ায় তার দুই মেয়াদের কর্মযজ্ঞে তিনি মাধ্যমিক শিক্ষার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছেন বলে বক্তারা বারবার উল্লেখ করেন।

এছাড়া একই সময়ে বিজ্ঞান ভাবনা বই এর মোড়ক উন্মোচন করা হয়। এ দুই প্রগ্রামের মূখ্য আলোচক ছিলেন বিদায়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ এস এম জিল্লুর রশীদ, স্বাগত বক্তব্য রাখেন বিজ্ঞান ভাবন বইয়ের প্রধান উপদেষ্টা ও উপজেলা একাডেমিক সুপারভাইজার বিশ্বাস ওয়াহিদুজ্জামান, আলোচনায় অংশ নেন সহকারি প্রোগ্রামার একে এম ফয়েজুল ইসলাম , অধ্যক্ষ কামরুজ্জামান ও আব্দুল আউয়াল, প্রধান শিক্ষক এমদাদ হোসেন , তরুন তুমার সাহা , নড়াই সদরের শেখহাটী তপনভাগ স্কুলের প্রধান শিক্ষক আজম খাঁন, সমিরণ কুমার পাঠক, যুব ফোরামের সভাপতি হুমায়ুন কবির প্রমুখ । বক্তরা এসময় বলেন বিজ্ঞান আমাদের জীবনের অবিচ্ছেদ্য অনুসংগ। তাই বিজ্ঞান শিক্ষা সম্প্রসারনে আমাদের কাজ করতে হবে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত