Saturday, May 4, 2024

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

- Advertisement -

আজ রোববার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টার পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথমে রাষ্ট্রপতি পরে প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন করেন। এরপর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তারা।

এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। পাশাপাশি বিগউলে করুণ সুর বেজে ওঠে। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনায় সূরা ফাতিহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।
শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন বঙ্গবন্ধু সমাধিসৌধের পাশে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এরপর তিনি ঢাকায় ফিরে যান।

এর আগে, সকালে হেলিকপ্টারে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টা ৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহন করা হেলিকপ্টারটি উপজেলা পরিষদ সংলগ্ন হেলিপ্যাডে অবতরণ করে। ১০টা ১০ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে পৌঁছালে নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। এসময় প্রধানমন্ত্রীও হাত নেড়ে শুভেচ্ছার উত্তর দেন। পরে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে ১০টা ২০ মিনিটে টুঙ্গিপাড়ায় পৌঁছান। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনকে স্বাগত জানান।

উল্লেখ্য, টুঙ্গিপাড়ায় আসার আগে সকাল ৭টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত