Thursday, May 2, 2024

জাপা চেয়ারম্যান ও মহাসচিবকে পদত্যাগে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

- Advertisement -

জাতীয় পার্টির নেতাকর্মীরা দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের ও দলের মহাসচিব মুজিবুল হক চুন্নুর পদত্যাগের দাবি জানিয়েছেন। বুধবার (১০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন। এসময় তারা অভিযোগ করে বলেন, নেতাকর্মীদের সঙ্গে প্রতারণা করে নিজেরা সংসদে গিয়েছেন চেয়ারম্যান ও মহাসচিব। তাদের পদত্যাগে ৪৮ ঘণ্টার সময় বেধে দিয়েছেন বিক্ষোভকারী নেতারা।

সংবাদ সম্মেলনে জাপার কো চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, দলের সদস্যদের সঙ্গে চেয়ারম্যান ও মহাসচিব প্রতারণা করে নিজেরা সমঝোতা করে সংসদে গিয়েছেন। তারা প্রার্থীদের নির্বাচনে এনে নিজেরা যোগাযোগ বন্ধ করে দিয়েছেন। তারা পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।

দ্রুতই বর্ধিত সভা ও কাউন্সিল করে দলের পরিকল্পনা ও নেতৃত্ব ঠিক করা হবে বলেও জানান সংবাদ সম্মেলনে অংশ নেয়া জাপা নেতারা। সরকারের থেকে ৫০০ কোটি টাকা নিয়ে নির্বাচনে যাবার বিষয়ে বাবলা বলেন, আমরা তদন্ত কমিটি করে এই বিষয়ে ব্যবস্থা নিব।

সংবাদ সম্মেলনে জাপার অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা বলেন, নির্বাচনে জাতীয় পার্টির চরম ভরাডুবি হয়েছে। জাতীয় পার্টির যিনি চেয়ারম্যান ছিলেন তার সঙ্গে প্রার্থী মনোনয়ন নিয়ে মতানৈক্য হওয়ায় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ নির্বাচন থেকে বিরত ছিলেন। কিন্তু তিনি পার্টির মধ্যে বিভক্তি করতে দেননি। অথচ পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের গত ৪ বছরে তার সাংগঠনিক দুর্বলতা, রাজনৈতিক অদূরদর্শিতা এবং অদক্ষতার কারণে জাতীয় পার্টিকে ধ্বংসের শেষ প্রান্তে নিয়ে গেছেন।

তিনি বলেন, জাতীয় পার্টিকে রক্ষা করা এবং পার্টির ঐক্য বজায় রাখার জন্য আগামী ৪৮ ঘণ্টার মধ্যে জিএম কাদের এবং মুজিবুল হক চুন্নুকে পদত্যাগ করতে হবে।

জাতীয় পার্টির ১১ জন নির্বাচিত সংসদ সদস্য শপথ গ্রহণ করতে যাওয়ায় বনানীর কার্যালয়ে বিক্ষোভ করেছে দলটির নেতা কর্মীরা। এর আগে সকালে দলীয় কার্যালয়ে প্রবেশ করতে গেলে পুলিশের বাধার মুখে পড়ে দলটির প্রেসিডিয়াম ও কেন্দ্রীয় নেতা কর্মীরা।

পুলিশ বলছে জাপা চেয়ারম্যানের নিরাপত্তা চাওয়ার কারণেই পুলিশ এসেছে যার সত্যতা পাওয়া গেছে জাতীয় পার্টির নিরাপত্তা নিশ্চিতে কাজ করা মো: ফেরদৌসের সঙ্গে কথা বলে। তিনি জানান, দলের চেয়ারম্যানের অনুমতি ছাড়া কাউকে ভেতরে যাওয়ার নির্দেশ রয়েছে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত