Sunday, May 5, 2024

নিরাপত্তা রক্ষায় সারাদেশে র‌্যাবের ৪২৫ টহল দল মোতায়েন

- Advertisement -

হরতালে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঢাকাসহ সারাদেশে ৪২৫টি টহল দল মোতায়েন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এর মধ্যে শুধু ঢাকাতেই মোতায়েন রয়েছে ১৪৫ টহল দল।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে বিএনপিসহ সমমনাদের ডাকা টানা ৪৮ ঘণ্টার হরতালে পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করবে এসব টহল দল।সোমবার (২০ নভেম্বর) র‌্যাবের মিডিয়া সেল থেকে গণমাধ্যমকে এক ক্ষুদে বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে র‌্যাবের গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছে। যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা দিতে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে টহলের মাধ্যমে নিরাপদ গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে র‍্যাব। এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখেতে ঢাকাসহ সারাদেশে ২৩১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ২৮ প্লাটুনসহ সারাদেশে ২৩১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে। এরপর হরতাল ও পাঁচদফা অবরোধের পর আবারও টানা ৪৮ ঘণ্টা হরতাল ডেকেছে বিএনপি। চলবে মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত।

অনলাইন ডেস্ক/জয়-০৭

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত