Sunday, May 5, 2024

নববধূকে নির্যাতন করে হত্যার অভিযোগ

- Advertisement -

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় নির্যাতনের শিকার হয়ে এক নববধূর মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। গতকাল বুধবার বিকেলে উপজেলার কুঠিপাড়া পাড়ায় নির্যাতনের চিহ্নসহ ২৭ বছর বয়সী শামীমা খাতুনের প্রাণহীন লাশ উদ্ধার করে পুলিশ।

পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, গত জুন মাসে কুঠিপাড়া গ্রামের শাহাপুর পাড়ার শাহাবুল হোসেনের সঙ্গে শামীমার বিয়ে হয়। শামীমা তখন অর্থনীতিতে মাস্টার্স পাশ। তার স্বামী শাহাবুল একজন ব্যবসায়ী ছিলেন। বিয়ের পর শামীমা জানতে পারেন শাহাবুলের আগের স্ত্রী ছিল এবং বিয়ের তিন বছর পর তাদের ডিভোর্স হয়ে যায়। তার বাবা-মায়ের কষ্টের প্রতি সহানুভূতিশীল হয়ে শামীমা তার পরিস্থিতি মেনে নেওয়ার সিদ্ধান্ত নেন। তার বাবার অসুস্থতার কারণে, তিনি বিয়ের পরে তার বেশিরভাগ সময় ডাউকি গ্রামে কাটান।

তবে, যখনই সে তার শ্বশুর বাড়িতে যেতেন, তখনই তাকে শারীরিক ও মানসিক উভয় প্রকার নির্যাতনের সম্মুখীন হতে হয়। ঘটনার দশদিন আগে শামীমা তার শ্বশুর বাড়িতে যায়। সেখানে চারদিন থাকার পর নির্যাতনের শিকার হয়ে বাবার বাড়িতে ফিরে আসেন। স্বামীর অনুরোধের কারণে, আবারো শ্বশুর বাড়িতে ফিরে যান, এবার তার বাবার বাড়ি থেকে বিসিএস প্রস্তুতির উপকরণ সহ তার সমস্ত জিনিসপত্র নিয়ে যান।

শামীমার বাবা তন্নু মুনসির দাবি করেন, তিনি তার মেয়ের সুখ ও মঙ্গলের জন্য যৌতুকের সঙ্গে নগদ টাকা দিয়েছেন। তার পরও স্বামীর কারণে শামীমা শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হন। মঙ্গলবার রাতেও চলতে থাকে নির্মম নির্যাতন। বুধবার সকালে শ্বাসরোধে তার মৃত্যু হয়।

এ ঘটনায় আজ আলমডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন শামীমার বাবা তন্নু মুনসির।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ জানান, ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর শামীমার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এটি হত্যা না আত্মহত্যা তা স্পষ্ট হবে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত