Monday, April 29, 2024

শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে যশোর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে পুলিশ সুপারের মতবিনিময়

- Advertisement -

বুধবার (২৭ সেপ্টেম্বর) যশোর পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে, যশোর পূজা উদযাপন পরিষদের জেলা ও উপজেলা পর্যায়ের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের সাথে সম্মানিত পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম(বার), পিপিএম মহোদয়ের সভাপতিত্বে আইন-শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা পুলিশের আয়োজনে এই সভায় সনাতন ধর্মাবলম্বীদের আসন্ন সার্বজনীন দুর্গোৎসব-২০২৩ শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে জেলা পুলিশের গৃহিত কাযক্রম তুলে ধরা হয়।

অনুষ্ঠানের সভাপতি ও জেলার সম্মানিত পুলিশ সুপার মহোদয় বলেন, আসন্ন শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে আমরা ইতোমধ্যেই নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের জন্য একটি ছক তৈরি করেছি। পূজা মন্ডপের নিরাপত্তার স্বার্থে আমরা মন্ডপ গুলোকে অধিক গুরুত্বপূর্ণ, গুরুত্বপূর্ণ ও সাধারন এই তিনটি পর্যায়ে বিভক্ত করেছি এবং সেই অনুপাতে মন্ডপে অফিসার ও ফোর্স মোতায়েন থাকবে। পূজার শুরু থেকে শেষ পর্যন্ত মন্ডপ ও এর আশ-পাশের এলাকা কয়েকটি স্তরে নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও পূজা উদযাপনকালে সড়ক/মহাসড়ক ও গুরুত্বপূর্ণ স্থানে যানজট নিরাসনে এবং দুর্ঘটনা এড়াতে ট্রাফিক পুলিশ মোতায়েন থাকবে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ও গুজব ঠেকাতে জেলা পুলিশ নিরলসভাবে কাজ করবে।

সভায় উপস্থিত সকলের মতামত প্রকাশের জন্য মুক্ত আলোচনার ব্যবস্থা করা হয়।
এসময় তিনি পূজা উদযাপন বিষয়ে জেলা, উপজেলা এবং পৌর পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের নিকট থেকে শারদীয় দুর্গা পূজার পূর্বপ্রস্তুতি ও গৃহীত ব্যবস্থা সম্পর্কে সকলের মতামত শোনেন।

পরিশেষে তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি ও ভাতৃত্ববোধ বজায় রেখে সরকারি সকল নির্দেশনা যথাযথভাবে পালনের মাধ্যমে শান্তিপূর্ণভাবে আসন্ন শারদীয় দুর্গা পূজা উদযাপন করতে সকলকে আহবান জানান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনাব মোহাম্মদ বেলাল হোসাইন, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার,(ক্রাইম অ্যান্ড অপস্) যশোর।

আসন্ন শারদীয় দুর্গোৎসব-২০২৩ উপলক্ষ্যে গুজব ও ধর্মীয় উস্কানিমূলক ফেসবুক পোস্ট ও অপপ্রচাররোধে সার্বক্ষণিক সোশ্যাল মিডিয়া মনিটরিং এ থাকবে জেলা পুলিশের মিডিয়া সেল।

এসময় আরো উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার,(প্রশাসন ও অর্থ) যশোর, পূজা উদযাপন পরিষদ যশোর জেলা শাখা ও উপজেলা শাখার সভাপতি, সাধারণ সম্পাদকসহ শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ, সকল সার্কেল কর্মকর্তাগণ, ডিআইও-১, জেলা বিশেষ শাখা, অফিসার ইনচার্জ কোতয়ালী মডেল থানা, অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখা(ডিবি), যশোর সহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ।

রাতদিন ডেস্ক/জয়-১৭

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত