Monday, May 20, 2024

মাগুরায় কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ নেতা কাজল

- Advertisement -

তাছিন জামান, মাগুরা: বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান এর আহ্বানে সাড়া দিয়ে জেলায় জেলায় চলছে কৃষকের ধান কেটে ঘরে তুলে দেয়ার কার্যক্রম।

এরই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মোহাম্মদ আলী বিশ্বাস কাজলের নেতৃত্বে তারই নিজ জন্মস্থান মাগুরা জেলার শ্রীপুর উপজেলায় এ ধান কাটা কর্মসূচি পরিচালিত হয়।

বৃহস্পতিবার‍ (২৭ এপ্রিল) সকাল ১১টায় এ ধান কাটা কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী এ কর্মসূচিতে অংশগ্রহন করেন।

এসময় কৃষক ওদুদ মুন্সি কৃতজ্ঞতা প্রকাশ করে জানান, ধান কাটা শ্রমিকদের মজুরি অন্যান্য বছরের তুলনায় এবার অনেকটাই বেশি। ঝড়বৃষ্টির শঙ্কায় ৪১ শতক জমির পাকা ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা জমির ধানগুলো কেটে দিয়েছেন আমার খুব উপকার হয়েছে।ছাত্রলীগের ভাইদের ধন্যবাদ জানায়।

এব্যাপারে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মোহাম্মদ আলী বিশ্বাস কাজল বলেন, ঝড়বৃষ্টির সম্ভাবনা থাকায় বিপাকে পড়েছেন অসচ্ছল ও দরিদ্র কৃষকরা। তাঁরা শ্রমিক দিয়ে ধান কাটতে না পারায় দুশ্চিন্তায় ছিলেন। তাই কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে আমরা ওই কৃষকদের পাশে দাঁড়িয়েছি। কৃষক বাঁচলে বাঁচবে দেশ।

তিনি আরও বলেন, আমি ধন্যবাদ জানাই বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান ভাইয়ের প্রতি। এমন কার্যক্রমের আহ্বান করায় শঙ্কামুক্ত হয়েছে হাজার হাজার কৃষক পরিবার। যে কোনো দুর্যোগ-দুর্বিপাকে ছাত্রলীগ সবার আগে মানুষের পাশে দাঁড়ায়।

অতীতেও দাঁড়িয়েছিল, ভবিষ্যতেও দাঁড়াবে। আমরা দেশরত্নের স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনা মতো সর্বদা প্রস্তুত আছি।

এমএইচ-০৮

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত