Friday, April 26, 2024

চৌগাছায় ছাত্রলীগের আহবায়ক কমিটি ঘোষনা: প্রতিবাদে বিক্ষোভ মিছিল 

- Advertisement -

শ্যামল দত্ত চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ প্রায় দেড় বছর পর চৌগাছা উপজেলা ছাত্রলীগের ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি অনুমোদন করেছে যশোর জেলা ছাত্রলীগ।

শনিবার (১১মার্চ) দুপুরে জেলা ছাত্রলীগের প্যাডে দেয়া প্রেস বিজ্ঞপ্তিতে এই কমিটি গঠনের কথা জানানো হয়। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৩ মাসের জন্য বাংলাদেশ ছাত্রলীগ যশোর জেলা শাখার অন্তর্গত চৌগাছা উপজেলা শাখা ছাত্রলীগের “আহবায়ক” কমিটি অনুমোদন দেওয়া হলো। এরআগে নতুন কমিটি গঠনের লক্ষে ২০২১ সালের ২০ নভেম্বর চৌগাছা উপজেলা ছাত্রলীগের প্রায় ১০৭ নেতা সভাপতি-সম্পাদক পদ পেতে জীবন বৃত্তান্ত জমা দেন।

শনিবার  অনুমোদিত কমিটির তালিকা ফেসবুকে ছড়িয়ে পড়লে চৌগাছায় তীব্র সমালোচনার সৃষ্টি হয়। ফেসবুকে ছাত্রলীগের কর্মীরা তীব্র সমালোচনার তীরে বিদ্ধ করেছেন যশোর জেলা ছাত্রলীগের দুইকর্ণধরকে। এরমধ্যে সবচে ভদ্র ভাষায় পোস্ট দিয়েছেন চৌগাছা পৌর ছাত্রলীগ নেতা সৌরভ রহমান বিপুল। তিনি লিখেছেন, ‘যারা অসাংগঠনিক তাদের কাছ থেকে সাংগঠনিক কমিটি আশা করা বুকামি.. এরা তো সংগঠনের গঠনতন্ত্রই জানে না ভাই…!!’।

কমিটি দেয়ার ক্ষেত্রে সিনিয়রিটি না মানা, অসাংগঠনিক ব্যক্তিদের পদ-পদবী দেয়ার অভিযোগ এনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রল করছেন দলের বিভিন্ন স্তরের কর্মীরা। কেউ কেউ খিস্তি-খেউড়ও করেছেন ফেসবুকে।

এরপরে সন্ধ্যা সাড়ে ৬টায় ঘোষিত কমিটির ৫জন যুগ্ম আহ্বায়কের ( হাসান রেজা, সফিউর রহমান রাথিক, আব্দুল করিম, রুবেল হোসেন, ফিরোজ হোসেন) নেতৃত্বে এই বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় শহরে প্রায়ই দেড় ঘন্টা গাড়ি চলাচল বন্ধ ছিল।

আর কে-২০

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত