Wednesday, May 1, 2024

সুষ্ঠু নির্বাচনের পূর্বশর্ত হাসিনা সরকারের পদত্যাগ: খুলনায় গয়েশ্বর

- Advertisement -

বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সুষ্ঠু নির্বাচনের পূর্বশর্ত হলো শেখ হাসিনা সরকারের পদত্যাগ। ১০ দফা দাবিতে বিএনপির দেশব্যাপী চলমান যুগপৎ আন্দোলন এক দফার আন্দোলনে পরিণত হতে চলেছে বলেও দাবি করেন তিনি।

শনিবার (৪ ফেব্রুয়ারি) খুলনায় বিএনপি আয়োজিত বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে এ কথা বলেন তিনি

সুষ্ঠু নির্বাচনের পূর্বশর্ত হাসিনা সরকারের পদত্যাগ: গয়েশ্বর

তিনি বলেন, মেগা প্রকল্পের নামে এই সরকার রাষ্ট্র ও জনগণের সম্পদ লুটপাট করছে। বিদেশে পাচার করছে। তাদের লুটের সম্পদ প্রধানমন্ত্রীর চাচাতো, মামাতো, ফুপাতো ভাই আর তাদের ছেলেদের কাছে। রাষ্ট্রীয় পোশাক পরে পুলিশ সব চোরদের পাহারায় নিয়োজিত হয়েছে। বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী ও নিয়মতান্ত্রিক আন্দোলন করছে। পুলিশ বিএনপিকে কর্মসূচি পালন করতে দেয় না। কিন্তু আওয়ামী লীগের তথাকথিত শান্তি সমাবেশ করতে পুলিশের অনুমতি লাগে না।

গয়েশ্বর রায় তার বক্তৃতায় বিদ্যুৎ, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মূল্যবৃদ্ধির প্রতিবাদ, গণতন্ত্র পুনরুদ্ধার, ফ্যাসিস্ট সরকারের পতনসহ ১০ দফা দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী ১১ ফেব্রুয়ারি সারাদেশের থানায় থানায় পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেন।

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তি, সরকারের দমন-পীড়ন ও নির্যাতনের প্রতিবাদ, বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে বিএনপি কেন্দ্রীয়ভাবে দেশের সব বিভাগীয় সদরে এই সমাবেশ কর্মসূচি ঘোষণা করে।

বিশেষ প্রতিনিধি

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত